প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

নয়াদিল্লি: মানুষের মধ্যে মতের পার্থক্য থাকতেই পারে, কিন্তু সেই ভিন্ন মতকেও গুরুত্ব দিয়ে শুনতে হবে। মনরোমা নিউজ কনক্লেভে বক্তৃতা দিতে গিয়ে এমনই কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিল্লি থেকে কোচিতে মনোরমা নিউজের কনক্লেভে বক্তৃতা দেন মোদী। নিজের বক্তব্যে তিনি বলেন, “আমাদের মধ্যে মতের মিল হতেই হবে, এমনটা কেউ কখনও বলেনি। কিন্তু আমাদের মধ্যে এমন ভদ্রতা থাকা উচিত, যাতে আমরা সেই ভিন্ন মতকেও গুরুত্ব দিয়ে শুনি।”

আরও পড়ুন ‘চা চক্র’-য় এসে বাধার মুখে দিলীপ ঘোষ, গো ব্যাক স্লোগান, উত্তপ্ত লেকটাউন

তিনি আরও যোগ করেন, “সাধারণত আমরা এমন অনুষ্ঠানে থাকতে পছন্দ করি, যেখানে উপস্থিত বাকিদের সঙ্গে আমার মতের মিল হবে। কারণ এমনটা হলে আমি নিজেও অনেক স্বাচ্ছন্দ্য বোধ করব। কিন্তু এর পাশাপাশি আমি মনে করি, ভিন্নমত পোষণকারী মানুষ বা সংগঠনের সঙ্গেও আমার যোগাযোগ রাখা উচিত। কারণ সে ক্ষেত্রে আমাদের মতের আদানপ্রদান হবে। আমরা আরও সমৃদ্ধ হব।”

সেই সঙ্গে মোদী আরও বলেন যে এখন আর কারও পদবি দেখে কাউকে সুযোগ দেওয়া হয় না। তিনি বলেন, “এখন একটা সময় এসে গিয়েছে যেখানে সুযোগসুবিধা দেওয়ার ক্ষেত্রে তরুণদের পদবি দেখা হয় না। তারা যোগ্য কি না, সেটাই দেখা হয়। এখন আমরা এমন ভারতে এসে পৌঁছেছি, যেখানে দুর্নীতির কোনো জায়গাই নেই।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন