সর্দার পটেলের জন্মদিনে, ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য’র কথা স্মরণ করালেন মোদী

0

কেভাডিয়া: সর্দার বল্লবভাই পটেলের জন্মদিনে ফের একবার ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য’র কথা স্মরণ করালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সর্দার পটেলের ১৪৪তম জন্মদিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার গুজরাতের কেভাডিয়ায় পৌঁছে যান মোদী। সেখানে তাঁর বিশালাকার মূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। তার পর সাধারণ মানুষের উদ্দেশে ভাষণ দেন তিনি।

কেভাডিয়ায় অনুষ্ঠিত ‘একতা দৌড়ে’র সূচনাও করেন প্রধানমন্ত্রী। সেই দৌড়ে যোগ দেন সিআরপিএফ জওয়ান, স্কুলপড়ুয়া এবং শিল্পীরা।

ওই বক্তৃতার মধ্যে দিয়ে একটি শপথবাক্যও পাঠ করান মোদী। সেখানে তিনি বলেন, “ভারতের একাত্বতা বজায় রাখার জন্য আমি শপথ নিলাম। ভারতের অভ্যন্তরীণ নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য শপথ নিলাম।” মোদীর সঙ্গে সঙ্গে এই শপথবাক্য পাঠ করেন উপস্থিত জনতাও।

আরও পড়ুন অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানলে গ্রাসে বিপন্ন কোয়ালা-কুল

এর সঙ্গেই তিনি যোগ করেন, “ বৈচিত্র্যের মধ্যে ঐক্যই আমাদের পরিচয়।”

এই অনুষ্ঠানে মোদীকে একটি স্মারক উপহার দেন শাজিয়া কৌসর। গত ১৪ ফেব্রুয়ারির পুলওয়ামার জঙ্গি হামলা নিহত হয়েছিলেন শাজিয়ার স্বামী তথা সিআরপিএফের হাবিলদার নসির আহমেদ।

এ দিকে সর্দার পটেলের এই জন্মদিবস উপলক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় ‘একতা দৌড়’-এর আয়োজন করেন বিজেপি নেতারা।

এমনই একটি অনুষ্ঠানে দিল্লিতে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে কাশ্মীরকে ঘিরে নেওয়ার ৩৭০ অনুচ্ছেদ বিলোপের প্রসঙ্গ তোলেন অমিত। জানিয়ে দেন, ওই সিদ্ধান্তের জন্য কাশ্মীরে সন্ত্রাসবাদের দরজা বন্ধ করে দিয়েছে কেন্দ্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.