trump and modi

ওয়েবডেস্ক: ২০১৭ সালে টুইটারে সব থেকে বেশি চর্চা যাঁকে নিয়ে হয়েছে তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দ্বিতীয় স্থানেই রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনই জানানো হয়েছে টুইটারের তরফ থেকে।

টুইটারের তরফ থেকে জানানো হয়েছে, সেই মাইক্রোব্লগিং ওয়েবসাইটে সব থেকে বেশি ফলোয়ারের তালিকায় ভারতীয় হিসেবে শীর্ষ স্থানে রয়েছেন মোদী। এই মুহূর্তে মোদীর ফলোয়ারের সংখ্যা তিন কোটি ৭৫ লক্ষ। ভারতীয়দের তালিকায় মোদীর পরে রয়েছেন অমিতাভ বচ্চন। তৃতীয় স্থানে রয়েছে শাহরুখ খান। ফলোয়ারদের নিরিখে সচিন এবং বিরাট কোহলির স্থান যথাক্রমে ৮ এবং ১০ নম্বরে।

বহুলচর্চিত রাষ্ট্রনেতা হিসেবে ট্রাম্প এবং মোদীর পরেই ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো। অষ্টম স্থানে রয়েছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে।

২০১৭-তে সব থেকে বেশি ‘লাইক’ পাওয়া ছবির তালিকায় প্রথম তিনের মধ্যে দু’টি রয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার পোস্ট করা ছবি। রিটুইট করার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে বর্ণবিদ্বেষ নিয়ে ওবামার করা একটি টুইট। সেই টুইটে ওবামা লিখেছিলেন, “গায়ের রঙ দেখে একে ওপরকে হিংসা করার জন্য কেউ কখনও জন্ম নেয়নি।” জনপ্রিয় টুইটের নিরিখে প্রথম দশের মধ্যে দু’টি টুইটই রয়েছে ওবামার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here