টিকাকরণের হার কম থাকা জেলাগুলির প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি

নয়াদিল্লি: করোনারোধী টিকাকরণের ১০০ কোটি ডোজ পেরিয়ে যাওয়ার মাইলফলককে কেন্দ্র করে দেশ জুড়ে ব্যাপক ভাবে প্রচারে নেমেছে কেন্দ্র। কিন্তু টিকাকরণের সার্বিক চিত্র যে মোটেই সন্তোষজনক নয় তা আড়ালে মানছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

তাই যে সব জেলায় টিকাকরণের হার বেশ কম, সেখানের জেলা প্রশাসনের সঙ্গে আগামী ৩ নভেম্বর বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ প্রধানমন্ত্রী দফতর (PMO)-এর তরফে এ কথা জানানো হয়েছে।

করোনা টিকার ১০০ কোটি ডোজ় অতিক্রমের পরেও বহু জেলায় টিকাকরণের হার অত্যন্ত কম। যা নিয়ে রীতিমতো উদ্বিগ্ন কেন্দ্র। পিএমও এক বিবৃতিতে জানিয়েছে, যে সব জেলায় করোনা প্রতিষেধকের প্রথম ডোজ প্রদানের হার ৫০ শতাংশের কম এবং দ্বিতীয় ডোজ়ের হারও অত্যন্ত কম, সেই সব জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘‘ঝাড়খণ্ড, মণিপুর, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মহারাষ্ট্র, মেঘালয়ের ৪০টি জেলার প্রশাসনের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠকে রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরাও উপস্থিত থাকবেন।’’

এমনিতে উৎসবের মরশুমের মধ্যেও দেশে করোনা সংক্রমণ নতুন করে আর ঊর্ধ্বমুখী নয়, বরং তা কমছে। এই পরিস্থিতিতে টিকাকরণে কোনো রকম ঢিলেমি দিতে চাইছে না কেন্দ্র। সে কারণেই এই বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন মোদী।

আরও পড়তে পারেন

সমীর ওয়াংখেড়ে জন্মসূত্রে মুসলিম, দাবিতে অনড় মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন