fishermen

ওয়েবডেস্ক: শনিবার তাঁর চেন্নাই সফর নিয়ে আগ্রহ তুঙ্গে। চেন্নাই গিয়ে প্রয়াত তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতার নামাঙ্কিত প্রকল্পের উদ্বোধন করার কথা ছিল। তবে তার বাইরেও যে কিছু বিশেষ কাজ হাতে নিয়ে প্রধানমন্ত্রী চেন্নাই রওনা দিচ্ছেন, সে ব্যাপারেও কানাঘুষো চলছিল। শোনা যাচ্ছিল, তামিলনাড়ুতে এআইএডিএমকের বিবদমান দুই গোষ্ঠীর অন্তর্দ্বন্দ্ব নিয়ে বিশেষ পরিকল্পনা রয়েছে তাঁর। তিনি হয়তো রাজ্যের মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীর সংঘাতে মলম লাগাতে পারেন। কিন্তু টুইট-বার্তায় মোদীর ভিন্ন উদ্দেশ্যের কথা জানা গেল।

প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, মৎস্যজীবীদের জীবনযাপনের মানোন্নয়নে কেন্দ্র কাজ করে চলেছে। এটা ঠিক যে কেন্দ্রের প্রকল্পের যথাযথ রূপায়ণের সুফল পাবেন মৎস্যজীবীরা।

উল্লেখ্য গত ২১ ফেব্রুয়ারি নিজের দলের নাম ঘোষণা অনুষ্ঠানে মাদুরাইয়ের একটি সভাতেও মৎস্যজীবীদের দুর্দশা নিয়ে মুখ খুলেছিলেন অভিনেতা কমস হাসন। তিনিও মৎস্যজীবীদের অসহনীয় জীবনের ভোল বদলের অঙ্গীকার করেছিলেন।

আরও পড়ুন: নিজের নতুন দলের নাম জানালেন কমল হাসন

বিজেপি সূত্রে খবর, চেন্নাইয়ে আম্মা টু-হুইলার প্রকল্পে রাজ্যের মহিলাদের ২৫ হাজার টাকা সরকারি ভরতুকি ঘোষণার সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর মুখেই। পাশাপাশি মৎস্যজীবীদের জন্য কেন্দ্রীয় বাজেটে যে পরিকল্পনা নেওয়া হয়েছে, সে বিষয়েও কিছু ঘোষণা করতে পারেন মোদী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here