hihg way modi

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের কইরানা লোকসভায় উপনির্বাচন হতে চলেছে আগামী ২৮ মে। স্বাভাবিক ভাবেই নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী প্রচার কর্মসূচি বন্ধ হয়েছে গত শনিবারেই। তবুও একটি বিশেষ কর্মসূচিকে সামনে রেখে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরোক্ষ ভাবে কইরানার মানুষের জন্য পরিকল্পনার কথাও তুলে ধরলেন।

রবিবার দেশের প্রথম ১৪ লেনের হাইওয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা অবস্থিত  দিল্লির গা ঘেষে পশ্চিম উত্তরপ্রদেশে। ওই ৯৬ কিলোমিটার দীর্ঘ দিল্লি – মেরঠ হাইওয়ের উদ্বোধন করে তিনি একটি রোড শো-য়ে অংশ নেন। বক্তব্য রাখেন উত্তরপ্রদেশের বাঘপতে। এই এলাকা কইরানা থেকে খুব একটা দূরে নয়। জাতীয় সড়ক ধরে মাত্র ৮৩ কিমি পথ অতিক্রম করতে সময় লাগে মাত্র দু’ঘণ্টার কিছু বেশি।

এই কইরানাতেই আগামী সোমবার উপনির্বাচন। নিজের বক্তব্যে মোদী তুলে ধরেন ওই এলাকার মূল সমস্যাগুলিকে। তাঁর বক্তব্যের মূল বিষয় ছিল আখের সঠিক মূল্য চাষিদের হাতে তুলে দেওয়া, দলিতদের জন্য বিশেষ কমিশন গঠন করা এবং আইন-শৃঙ্খলা ব্যবস্থা। এই তিনটি বিষয়ই কইরানার মানুষের কাছে যথেষ্ট প্রভাবদায়ী।

পরিস্থিতির দিকে নজর রেখে বিরোধী রাজনৈতিক দলগুলি নির্বাচন কমিশনের কাছে নালিশ জানায়। মোদী নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন, এমনই অভিযোগ ছিল তাদের। কিন্তু নির্বাচন কমিশন সেই আবেদন বাতিল করে দেয়।

উল্লেখ্য, ৮৪২ কোটি টাকা ব্যয়ে নির্মিত ওই হাইওয়ে উদ্বোধনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় পরিবহণমন্ত্রী নীতিন গড়করি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here