লালকেল্লা

ওয়েবডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বাধীনতা দিবসের ভাষণ হোমপেজে লাইভ দেখাবে গুগুল। এই নিয়ে দ্বিতীয়বার কোনো রাষ্ট্রপ্রধানের ভাষণও হোমপেজে লাইভ দেখাচ্ছে পৃথিবীর বৃহত্তম সার্চ ইঞ্জিন। এর আগে গত বছর জানুয়ারি মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রারম্ভিক ভাষণ লাইভ দেখিয়েছে গুগুল। উল্লেখ্য, সর্বভারতীয় খবরের অ্যাপ ডেইলি হান্টও প্রধানমন্ত্রী ভাষণ লাইভ দেখাবে।

স্বাধীনতা দিবসের দিন গুগুলের সার্চ পেজে গিয়ে আপনি যখন স্বাধীনতা দিবস কথাটি লিখে সার্চ করবেন, তখন লালকেল্লা থেকে প্রধানমন্ত্রীর স্বাধীনতা দিবসের ভাষণ আপনি লাইভ দেখতে পাবেন।

প্রসার ভারতীর সিইও শশী শেখর ভেমপতি জানিয়েছেন,‘‘স্বাধীনতা দিবসের দিন প্রধানমন্ত্রীর ভাষণের বেশ ভালো দর্শক আছে। একে আরও ছড়িয়ে দিতেই গুগুলের সঙ্গে চুক্তি করা হয়েছে।’’ আগে অবশ্য ইউটিউবে লাইভ করা হতো প্রধানমন্ত্রীর ভাষণ, এবার বাড়তি সংযোজন গুগুলের হোমপেজ। প্রসার ভারতীর সিইও-র দাবি গড়ে প্রায় দেড় থেকে দুকোটি দর্শক এই ভাষণটি দেখেন।

আরও পড়ুন : টানা ১৭ বছর ২৬ জানুয়ারিতে পালিত হয়েছে ভারতের স্বাধীনতা দিবস

যুব সামাজের কাছে দূরদর্শনকে পৌঁছে দেবার লক্ষ্যে ডিজিটাল মাধ্যমে নিজেদের উপস্থিতি বাড়তে চাইছে প্রসার ভারতী। সেই লক্ষ্যেই এই নয়া উদ্যোগ।

ভেমপতি জানিয়েছেন, দূরদর্শন মানেই হল নস্টালজিয়া। একটা সময় ছিল যখন দুটো কী তিনটে চ্যানেল চলত। যারা সেই সময়টা দেখেনি তাদের কাছে দূরদর্শনকে পৌঁছে দেওয়া যাবে গুগুলের মাধ্যমে।

স্বাধীনতা দিবসের সম্প্রচারে উল্লেখযোগ্য পরিবর্তন

এ বছর স্বাধীনতা দিবসের সম্প্রচারে উল্লেখযোগ্য পরিবর্তন আনছে দূরদর্শন। সম্প্রচার শুরু হবে শঙ্কর মহাদেবনের গাওয়া গান দিয়ে। ডিডি-র সঞ্চালকরা লালকেল্লার মঞ্চ থেকে অনুষ্ঠানের শুরু করবেন।

বিকেলে অল ইন্ডিয়া রেডিও-য় আঞ্চলিক ভাষায় প্রধানমন্ত্রীর ভাষণ সম্প্রচার করা হবে।

সূত্র : দ্য হিন্দু

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন