Narendra Modi’s monthly radio address Mann Ki Baat may be featured as All India Radio’s tableau for the 2018 Republic Day parade

নয়াদিল্লি: দেশের ৬৯তম প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নিতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এর ট্যাবলো। অল ইন্ডিয়া রেডিও (এআইআর) সূত্রে এ খবর জানা গিয়েছে।

জানা গিয়েছে, প্রসার ভারতীর নিয়ন্ত্রণাধীন এআইআর-এর কাছে শোভাযাত্রায় অংশগ্রহণের অনুমতি এসে গিয়েছে। ‘মন কি বাত’ এআইআরের একটি জনপ্রিয় অনুষ্ঠান। সম্প্রচার মন্ত্রক মনে করে এমন একটি অনুষ্ঠানকে প্রজাতন্ত্র দিবসের প্যারেড শো-য়ে তুলে ধরা প্রয়োজন।

গত ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ‘মন কি বাত’ সম্প্রচারিত হয়েছিল। ২০১৪-র অক্টোবরে শুরু হয় এই অনুষ্ঠান। এখনও পর্যন্ত মোট ৩৯টি পর্ব সম্প্রচারিত হয়েছে। প্রসার ভারতী জানিয়েছে, শুরু থেকে ২০১৭-র মার্চ পর্যন্ত এই অনুষ্ঠান বিজ্ঞাপন বাবদ প্রায় ১০ কোটি টাকা আয় করেছে। যাকে বর্তমান সময়ে একটি দৃষ্টান্তও বলা যেতে পারে।

এই অনুষ্ঠান নিয়ে সাধারণ মানুষের আগ্রহ বাড়াতে বিভিন্ন রকমের বৈচিত্রময় উদ্যোগ নেওয়া হয়ে থাকে।মতামত জানানো যায় আগে থেকেই। ১৮০০-১১-৭৮০ নম্বরে ডায়াল করে অথবা ‘মাইগভ ওপেন ফোরামে’ সরাসরি তা লিখে সাধারণ নাগরিকও মনের কথা জানাতে পারেন। এ ছাড়া ‘নরেন্দ্র মোদী মোবাইল অ্যাপ’-এ নিজের ধারণার কথাও জানানো যেতে পারে।

পাশাপাশি প্রসার ভারতী স্থির করেছে, প্রজাতন্ত্র দিবসে আমন্ত্রিত অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস বা এসিয়ানের ১০ জন বিশিষ্ট অতিথির কভারেজও সম্প্রচার করা হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন