একদিনে সুস্থ হলেন ৪৩ হাজারের বেশি, ভারতে সক্রিয় রোগী আরও ১৪ হাজার কমল

0

নয়াদিল্লি: একমাসের মধ্যে সর্বাধিক দৈনিক সুস্থতার সংখ্যা রেকর্ড করল ভারত। মূলত মহারাষ্ট্র এবং কেরলে সুস্থতার সংখ্যাটি সংক্রমণের থেকে অনেকটা বেশি হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হল ভারতে। এই বিপুল সংখ্যক মানুষ সুস্থ হওয়ার ফলে দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজারের কাছাকাছি সক্রিয় রোগীর সংখ্যা কমল ভারতে।

নতুন সংক্রমণ কমল বেশ কিছুটা

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৪ লক্ষ ৭৮ হাজার ৪১৯। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৫৬ জন।

এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ৬৫৩ জন। অর্থাৎ বাকি দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬০৩ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ লক্ষ ৭৭ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.৫৬ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৭ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ১৮ হাজার ১৮১। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১৩ হাজার ৯৭৭ জন।

Shyamsundar

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৫টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি। যদিও কেরলেও সংক্রমণে লাগাম পড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানটি।

১) কেরল – ১৯,৬৫৩

২) মহারাষ্ট্র – ৩,৪১৩

৩) তামিলনাড়ু – ১,৬৯৭

৪) মিজোরাম – ১,১০৪

৫) অন্ধ্রপ্রদেশ – ১,৩৩৭

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৮), হরিয়ানা (২২), গুজরাত (৮), রাজস্থান (৮), দিল্লি (২৮), উত্তরপ্রদেশ (২৬), বিহার (১৩), ঝাড়খণ্ড (২), মধ্যপ্রদেশ (৮), উত্তরাখণ্ড (৮) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৫১ জন।

সংক্রমণের থেকে প্রচুর বেশি ছিল সুস্থতা

কেরলে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের থেকে অনেকটাই বেশি ছিল সুস্থতা। এমনকি মহারাষ্ট্রেও সংক্রমণের থেকে প্রায় পাঁচ হাজার বেশি ছিল সুস্থতা। সে কারণে দেশের পরিসংখ্যানেও সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৯৩৮ জন। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৭ লক্ষ ১৫ হাজার ১০৫ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৬৭ শতাংশ রয়েছে।

মৃতের সংখ্যা একটু কমল

মৃতের সংখ্যা বেশ কিছুটা কমল ভারতে। গত ২৪ ঘণ্টায় দেশে ২৯৫ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে দেশে এখন মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ১৩৩। দেশে এখন মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন

টিকার দুটো ডোজ নেওয়া থাকলে তবেই মিলবে ভিআইপি পাস, অভিনব উদ্যোগ কলকাতার বহু পুজো কমিটির

অবৈধ ইটভাটাকে বৈধ করে আয় বাড়াবে রাজ্য, নিয়ন্ত্রণে আলাদা মন্ত্রিগোষ্ঠী

মেঘভাঙা বৃষ্টিতে কার্যত বানভাসি কলকাতা ও পার্শ্ববর্তী শহরাঞ্চল

‘…অন্য কিছু ভাবতে হবে’, বাবুল সুপ্রিয়র দলবদলের পর সুর চড়ালেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক

‘এক্সট্রা লোক চলে যেতে পারে’, বাবুল সুপ্রিয় প্রসঙ্গে খোঁচা দিলীপ ঘোষের

৬ মাসে ১ লক্ষ বেকারের সরকারি চাকরি, উত্তরাখণ্ড নির্বাচনের আগে কেজরিওয়ালের বড়ো ঘোষণা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন