রোহতক: ধর্ষণের অপরাধে জেলবন্দি রাম রহিমের সঙ্গে দেখা করলেন তাঁর মা। মায়ের কাছে ডেরার সাম্রাজ্যের ব্যাপারে খোঁজ খবর নেন ডেরা প্রধান।

রোহতকের সুনায়রা জেলে রাম রহিমের সঙ্গে বৃহস্পতিবার দেখা করেন তাঁর মা নসিব কৌর। ছেলের প্রশ্নের উত্তরে মা তাঁকে আশ্বস্ত করে বলেন, ডেরায় সব কিছুই ঠিকঠাক চলছে।

ডেরাপ্রধান জেলে যাওয়ার পর থেকেই প্রশ্ন উঠছিল এ বার ডেরার সিংহাসনে কে বসবেন। কানাঘুষো শোনা যাচ্ছিল, রাম রহিমের পালিতা কন্যাই ডেরার সিংহাসনে বসবেন। যদিও সেই দাবি উড়িয়ে দেন নসিব কৌর। তাঁর প্রস্তাব, রাম রহিমের ছেলে জশমিত সিংহ ইনসানকে বরং ডেরার প্রধান করা হোক। এই ব্যাপারে ডেরা কর্তৃপক্ষের কাছে আবেদনও করেছেন তিনি। যদিও চেয়ারপার্সন বিপাসনা জানিয়েছেন, গুরমিত রাম রহিমই তাঁদের প্রধান থাকবেন, সংগঠন আগের মতো চলবে।

অন্য দিকে ডেরার এক সক্রিয় কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে হরিয়ানা পুলিশ। রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার দিন যে হিংসা ছড়িয়েছিল, তার সঙ্গে জড়িত থাকার অভিযোগেই এই কর্মীকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে ডেরার মুখপাত্র হিসেবে কাজ করতেন ধৃত এই কর্মী দিলওয়ার ইনসান।

রাম রহিম দোষী সাব্যস্ত হওয়ার দিন থেকেই গা ঢাকা দিয়েছিলেন দিলওয়ার। দেশদ্রোহিতা ছাড়াও আরও বেশ কয়েকটি ধারায় দিলওয়ারের বিরুদ্ধে মামলা শুরু করেছে হরিয়ানা পুলিশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here