ওয়েবডেস্ক: সদ্য প্রকাশিত একটি সমীক্ষা রিপোর্টে উঠে এল দেশের সর্বোচ্চ প্রশংসিত ব্যক্তিত্বের পর্যায়ক্রমিক তালিকা। যেখানে ১৫.৬৬% সমর্থন পেয়ে এক নম্বর স্থানটি দখল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরের স্থানেই রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক!

মহেন্দ্র সিং ধোনির বিস্ময়কর ফ্যান-ফলোয়ারের সংখ্যা এখন আর গোপন কোনো বিষয় নয়। যদিও ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক দুই মাসের বিরতিতে রয়েছেন, এমনকী বর্তমান তিনি কোথায় রয়েছেন,সে বিষয়েও সংবাদ মাধ্যমে স্পষ্ট কোনো খবর নেই। কিন্তু তিনি যে সবসময়ই ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মন জুড়ে রয়েছেন, সে কথা বলাই বাহুল্য।

তাঁর বিস্তৃত অনুরাগী-অনুসরণের আরও একটি প্রমাণ সম্প্রতি উঠে এল একটি সমীক্ষা রিপোর্টে। ওই সমীক্ষা বলছে, ধোনি বর্তমানে ভারতীয়দের মধ্যে দ্বিতীয় প্রশংসিত ব্যক্তি। তালিকায় শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই রয়েছেন ধোনির নামের আগে।

MS Dhoni

‘ইউগভ’-এর সর্বশেষ বার্ষিক সমীক্ষা অনুসারে, সারা বিশ্বের প্রায় ৪২,০০০ জনের মতামতের উপর করা ওই সমীক্ষায় ধোনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ প্রশংসিত ব্যক্তিত্বের শিরোপা অর্জন করেছেন। ভারতের তালিকায় (পুরুষদের) দ্বিতীয় স্থানে থাকা ধোনি (৮.৫৮%) যথাক্রমে রতন টাটা (৮.০২%), বারাক ওবামা (৭.৩৬%) এবং বিল গেটস (৬.৯৬%) এবং অমিতাভ বচ্চন (৬.৫৫%)-এর থেকে উপরের অবস্থানে রয়েছেন। এর পরের স্থান দু-টিতে রয়েছেন যথাক্রমে সচিন তেন্ডুলকর এবং বিরাট কোহলি।

অন্য দিকে ভারতের তালিকায় (মহিলা) প্রথম স্থানে রয়েছেন মেরি কম (১০.৩৬%)।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন