mukul-join-bjp

নয়াদিল্লি: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে মুকুল রায় যোগ দিলেন বিজেপিতে। স্বল্প দৈর্ঘ্যের সাংবাদিক বৈঠকে, তৃণমূল নেত্রীর বিরুদ্ধে একটা শব্দ খরচ না করে তিনি জানিয়ে দিলেন, ২০২১-এর মধ্যে বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বিজেপির সদর দফতরে ঢোকেন মুকুল রায়। তার আগে তিনি বৈঠক করেন বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে। যোগ দেওয়ার পর ‘তুলনামূলক’ এক ছোটো সাংবাদিক বৈঠকে তাঁর বিজেপিতে যোগদানের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ। এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কৈলাশ বিজায়বর্গীয়।

মুকুলকে স্বাগত জানিয়ে  রবিশঙ্করপ্রসাদ বলেন, মুকুলবাবু দলের আসায় বাংলায় শক্তিশালী হবে দল। গোটা দেশে বিজেপির সংগঠন বাড়ছে। এ বার বাংলায়ও বিজেপির সংগঠন বাড়বে। তিনি এবং কৈলাস বিজয়বর্গীয় উত্তরীয় এবং ফুলের তোড়া দিয়ে মুকুল রায়কে স্বাগত জানান। তার পর আর সাংবাদিক বৈঠকে বসেননি রবিশঙ্কর প্রসাদ। মুকুল রায়কে বাংলায় বলতে দিয়ে তিনি বেরিয়ে যান।

কী বললেন মুকুল রায়?

দল ছাড়ার পর তিনি যে সাংবাদিক বৈঠক করেন সেখানে যে কথা বলেছিলেন  শুক্রবারও প্রায় একই কথা বলেন মুকুল। তিনি বলেন, ‘‘বিজেপি অসাম্প্রদায়িক দল। বিজেপি ছাড়া তৃণমূল তৈরি হত না। তৃণমূলের প্রতিষ্ঠা হয়েছিল সিপিএমের বিরুদ্ধে লড়াই করার জন্য। সেই লড়াইয়ে সাহায্য করেছিল বিজেপি।’’

তবে বাড়তি যেটা বলেন তা হল, ‘‘২০২১-এ বাংলায় ক্ষমতায় আসবে বিজেপি। তৃণমূলের শাসনে হাঁফিয়ে উঠেছেন বাংলার মানুষ। তাঁরা বিকল্প খুঁজছেন। সেই বিকল্প বিজেপি।’’

এ দিনের সাংবাদিক বৈঠকে তৃণমূলনেত্রীর বিরুদ্ধে একটা শব্দও খরচ করেননি মুকুল রায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here