Ram Temple
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: অতীতে বিতর্কিত মন্তব্য করে একাধিক বার আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিংযাদবের ছোটো বউমা অপর্ণা। সম্প্রতি একটি তীর্থস্থানে গিয়ে তাঁর রামমন্দির সংক্রান্ত মন্তব্য নতুন করে বিতর্কের ফুলকি সৃষ্টি করল।

এ বার তিনি অযোধ্যায় রামমন্দির নির্মাণে সমর্থন করে সমালোচিত তো হলেনই, মাঝখান থেকে বিপাকে ফেললেন রাজ্যের বিজেপি-বিরোধিতার ‘আখড়া’ নিজের শ্বশুরবাড়িকেও। অপর্ণা বলেন, রামমন্দির নির্মাণ করার প্রয়োজনীয়তা রয়েছে। এবং তিনি নিজে রামমন্দির নির্মাণের পক্ষেই আছেন।

অপর্ণার যুক্তি, “সুপ্রিম কোর্ট বলেছে আগামী জানুয়ারি মাসে এই মামলার শুনানি শুরু হবে। এর জন্য অবশ্যই অপেক্ষা করা দরকার। তবে আমি চাই রামমন্দির তৈরি হোক”। সাংবাদিকরা তাঁকে পাল্টা প্রশ্ন করেন, তা হলে মসজিদের ব্যাপারে তাঁর কী ভাবনা রয়েছে?

এমন প্রশ্নের উত্তরে অপর্ণা বলেন, তিনি রামমন্দিরের পক্ষেই আছেন। কারণ, রামায়ণেও রাম জন্মভূমির কথা লেখা রয়েছে। তা হলে কি তিনি এই দাবিতে বিজেপির সঙ্গে আছেন? এই প্রশ্নের উত্তরে অবশ্য অপর্ণা দার্শনিকের মতোই বলেন, “আমি রামের সঙ্গে আছি”।

আরও পড়ুন: রাজ্যে বিজেপিকে রুখতে তৃণমূলের সঙ্গে জোট চাই, প্রস্তাব কংগ্রেস সাংসদের

কাকাশ্বশুর শিবপাল যাদব প্রসঙ্গেও সোজা ব্যাটে খেলেন অপর্ণা। তিনি সাংবাদিকদের সামনে বলেন, কাকাশ্বশুরের সঙ্গে পারিবারিক সমস্যার প্রভাব ২০১৯ লোকসভা নির্বাচনেও পড়বে। কারণ, একই সমস্যা গত ২০১৭ বিধানসভা নির্বাচনেও যথেষ্ট প্রভাব ফেলেছিল। কিন্তু ভোট হতে আরও বেশ কয়েক মাস বাকি। ফলে এই সময়ের মধ্যে পরিস্থিতি বদল হতে পারে বলেও তিনি আশাপ্রকাশ করেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here