জাতীয় সংগীত ‘অবমাননার’ অভিযোগে মমতার বিরুদ্ধে পুলিশে নালিশ মুম্বইয়ের বিজেপি নেতার

0

মুম্বই: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় সঙ্গীতের ‘অবমাননা’র অভিযোগ তুললেন মুম্বইয়ের বিজেপি নেতা। এই মর্মে তৃণমূলনেত্রীর বিরুদ্ধে পুলিশে একটি অভিযোগও দায়ের করেছেন তিনি। তবে ঘটনাটি নিয়ে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূলও।

পশ্চিমবঙ্গ তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জাতীয় সঙ্গীত নিয়ে বিজেপির অভিযোগ প্রসঙ্গে বৃহস্পতিবার টুইট করেন, ‘জাতীয় সঙ্গীত নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভিত্তিহীন কুৎসা করছে বিজেপি। মুখ্যমন্ত্রী ‘জন গণ’ গাননি। গানের শব্দ ধরে ভাবার্থ বিশ্লেষণ করে দেশের ঐক্য, ঐতিহ্য, সম্প্রীতি, সংহতির কথা তুলে ধরছিলেন। বিজেপি না বোঝে প্রকৃত জাতীয়তাবাদ, না বোঝে জাতীয় সঙ্গীত, না বোঝে জাতীয় সংহতি।’

প্রসঙ্গত উল্লেখ্য, মঙ্গলবার মুম্বই সফরে বিশিষ্টজনদের সঙ্গে একটি বৈঠক করেন মমতা। সেই বৈঠকেই জাতীয় সঙ্গীতকে ঘিরে ‘বিতর্কের’ সূত্রপাত। অভিযোগ, বৈঠক চলাকালীন হঠাৎই মমতা উঠে জাতীয় সঙ্গীত গাইতে শুরু করেনএবং পুরো জাতীয় সঙ্গীত না গেয়েই, কয়েকটি লাইন উচ্চারণের পর হঠাৎ জাতীয় সঙ্গীত থামিয়ে দিয়ে বলে ওঠেন, ‘জয় মহারাষ্ট্র’। এখানেই আপত্তি মুম্বই এ রাজ্যের বিজেপির।

মহারাষ্ট্রের বিজেপি নেতা প্রতীক কাপরে কটাক্ষ করে বলেছেন, “বৈঠকে তথাকথিত বিদ্বজ্জনেরা হাজির ছিলেন। তাঁদের উপস্থিতিতেই মুখ্যমন্ত্রী মমতা বসে থাকা অবস্থাতে জাতীয় সঙ্গীত গাইতে শুরু করলেন। শুধু তাই নয়, আবার হঠাৎ মাঝপথেই জাতীয় সঙ্গীত থামিয়েও দিলেন! এটা কি জাতীয় সঙ্গীতকে অবমাননার সামিল নয়?”

আরও পড়তে পারেন

কেরলের কারণে দেশে বাড়ল সংক্রমণ-মৃত্যু

পুরভোট করাতে পারবে তারাই, রাজ্য নির্বাচন কমিশনকে বার্তা দিল পুলিশ

উত্তর ভারতের পশ্চিমী ঝঞ্ঝা ‘জওয়াদ’-কে ঘুরিয়ে দিতে পারে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে

ইউপিএ-এর কোনো অস্তিত্বই নেই, শরদের সঙ্গে দেখা করে সাফ জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বৈঠকের গোপন তথ্য ফাঁস? রাজ্য দফতরের দোতলায় সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করল বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন