মুম্বইয়ে বহুতল ভেঙে মৃত ১০, নিরাপদে উদ্ধার করা হল শিশুকে

0
Mumbai building collapse

খবরঅনলাইন ডেস্ক: ফের বহুতল ভেঙে পড়ার ঘটনা ঘটল মুম্বইয়ে। সোমবার ভোরে মুম্বইয়ের কাছের ঠানে পৌরনিগম অন্তর্গত ভিওয়ান্ডি এলাকায় একটি চার তলা বহুতল ভেঙে পড়ায় এখনও পর্যন্ত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তবে স্বস্তির খবর হল, ২৫ জনকে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে রয়েছে এক শিশুও।

স্থানীয় সূত্রে খবর, সোমবার ভোররাতে ৩টে ৪০মিনিট নাগাদ আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওই চারতলা বিল্ডিং। ঘটনাস্থলে সঙ্গে সঙ্গেই পৌঁছে যায় দমকল বাহিনী। এই বহুতলটি অন্তত ৪০ বছরের পুরোনো। এখানে বাস করতেন ২০টি পরিবার।

Loading videos...

দমকলের পাশাপাশি উদ্ধারকাজের জন্য তলব করা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর বিশেষ দলকে। তাদের সঙ্গে হাত মিলিয়েছে মুম্বই পুলিশের বিশেষ উদ্ধারকারী দল।

ঠানে পৌরনিগমের মুখপাত্র জানিয়েছেন, এখনও পর্যন্ত এই দুর্ঘটনায় ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ২৫ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন এনডিআরএফের ডিরেক্টর জেনারেল সত্যনারায়ণ প্রধান।

উল্লেখ্য, গত আগস্টেই মহারাষ্ট্রের রায়গড়ে একটি বহুতল ভেঙে পড়ে। সেই ঘটনায় ১১ জনের মৃত্যু হয়। তবে উদ্ধারকারীদের সাফল্যের হাসি হাসিয়ে সে বারও চার বছরের এক শিশুকে নিরাপদে উদ্ধার করা হয়েছিল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

রাজ্যে সুস্থতার হার ৮৭ শতাংশের উপর, তেমন কোনো হেরফের নেই দৈনিক সংক্রমণে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.