করোনা পরীক্ষা। ছবি: এনডিটিভি-র সৌজন্যে

মুম্বই: মুম্বইয়ের কোভিড-১৯ পজিটিভিটি রেট বা প্রতি ১০০টি নমুনা পরীক্ষায় আক্রান্তের হার বুধবার বেড়ে হয়েছে ৮.৪০ শতাংশ। গতকাল যা ছিল ৬ শতাংশে। এ দিন সন্ধ্যায় এমনটাই জানানো হয়েছে মেডিক্যাল বুলেটিনে।

বাণিজ্যনগরীতে এ দিন নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা ৭৩৯। যা গত ১ ফেব্রুয়ারির পর থেকে সর্বোচ্চ। প্রায় চার মাস আগে ওই দিনটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৮০৩। তার পর থেকে ক্রমশ নিম্নমুখী ছিল কোভিড গ্রাফ।

মুম্বইয়ের স্বাস্থ্য আধিকারিকদের অবিলম্বে “যুদ্ধকালীন পরিস্থিতি”তে নমুনা পরীক্ষা বাড়াতে বলেছে প্রশাসন। নাগরিক সংস্থা বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এ দিন জানিয়েছে, দৈনিক সংক্রমণ ফের ব্যাপক হারে বেড়েছে। সামনে বর্ষা। এই সংখ্যা আরও বেড়ে যাওয়ার আশংকা রয়েছে।

টিকাকরণে আরও জোর দেওয়ার পরামর্শ দিয়েছে বিএমসি। বলা হয়েছে, ১২-১৮ বছর বয়সিদের টিকাকরণ এবং বুস্টার ডোজ নিয়ে দ্রুত কার্যকরী মনোভাব নিয়ে এগোতে হবে। পাশাপাশি ফিল্ড হাসপাতালগুলিকেও পর্যাপ্ত কর্মী মজুত রাখতে বলা হয়েছে। সতর্ক থাকতে বলা হয়েছে বেসরকারি হাসপাতালগুলিকেও।

বিএমসি বলেছে, আগামী দিনে হাসপাতালে ভরতির সংখ্যা বাড়লে মালাডের বৃহত্তর হাসপাতালটিকে ব্যবহার করা যেতে পারে। উল্লেখ্য, এ দিন মহারাষ্ট্রের নতুন করে কোভিড আক্রান্তের সংখ্যা ১ হাজার ৮১। যা গত ২৪ ফেব্রুয়ারির পর থেকে সর্বোচ্চ।

আরও পড়তে পারেন:

নতুন অধ্যায় শুরুর ঘোষণা, সৌরভ গঙ্গোপাধ্যায়ের টুইট ঘিরে আচমকা তুঙ্গে রাজনৈতিক জল্পনা

আবারও সিবিআই তলব, সিজিও কমপ্লেক্সে যাবেন তো অনুব্রত মণ্ডল?

ন্যাশনাল হেরাল্ডকে আটকেছিল ব্রিটিশরা, আর এখন ইডি-কে কাজে লাগাচ্ছে মোদী সরকার: সুরজেওয়ালা

এ বার সনিয়া-রাহুলকে ইডি-র সমন, বেআইনি অর্থ লেনদেন মামলায় হাজিরার নির্দেশ

চাকরির আবেদনই করেননি, এমন প্রার্থীর নামে সুপারিশ! এসএসসি গ্রুপ সি নিয়োগ দুর্নীতিতে চাঞ্চল্যকর তথ্য

বাণিজ্যিক সিলিন্ডারের দাম ছাঁটাই, আজ থেকে এতটাই হল সস্তা হল এলপিজি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন