সতর্কতায় ঢিলে দিলে চলবে না, মানুষকে ‘শিক্ষা’ দিতে লোকাল ট্রেনে সওয়ার মুম্বইয়ের মেয়র

0

খবরঅনলাইন ডেস্ক: দু’সপ্তাহ হল মুম্বইয়ের লোকাল ট্রেন পরিষেবা সর্বসাধারণের জন্য চালু করে দেওয়া হয়েছে। তার পর থেকেই বাণিজ্য নগরে আচমকা বেড়ে গিয়েছে কোভিডের দৈনিক সংক্রমণ। মুম্বইয়ের মেয়র কিশোরী পেড়নেকরের (Kishori Pednekar) অভিযোগ, সাধারণ মানুষ বিধিনিষেধ সিকেয় তুলে ট্রেনে সফর করছেন আর সে কারণেই বাড়ছে সংক্রমণ।

মানুষকে ‘শিক্ষা’ দিতে তাই এ বার অভিযোগ পন্থা নিলেন পেড়নেকর। সওয়ার হলেন লোকাল ট্রেনে। বুধবার বাইকুল্লা স্টেশন থেকে ছত্রপতি শিবাজি টার্মিনাস (CST Station) পর্যন্ত লোকাল ট্রেনে সফর করেন তিনি। বাইকুল্লাতে পেড়নেকরের বাড়ি। তিনি যাচ্ছিলেন বৃহন্মুম্বই পৌরনিগমে, নিজের অফিসে।

Loading videos...

স্টেশনের প্ল্যাটফর্মে সাধারণ মানুষ এবং বিভিন্ন দোকানদারকে কোভিডবিধি মেনে চলার পরামর্শ দেন পেড়নেকর। শারীরিক দূরত্ববিধি মানার নির্দেশ দেন তিনি। সেই সঙ্গে হাত ধোয়ারও গুরুত্ব বোঝান মেয়র।

মঙ্গলবার পেড়নেকর বলেছিলেন, “শহরবাসী যদি কোভিডবিধি মেনে না চলেন, তা হলে নতুন করে লকডাউনের নির্দেশিকা জারি করা ছাড়া অন্য কোনো উপায় রাজ্য সরকারের থাকবে না।” একই কথা বলেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও।

উল্লেখ্য, গত এক সপ্তাহ ধরে আচমকা কিছুটা বৃদ্ধি এসেছে মুম্বই তথা গোটা মহারাষ্ট্রের দৈনিক কোভিড সংক্রমণে। ব্যাপারটি এখনও মাত্রাছাড়া না হলেও ভবিষ্যতে সেই ধরনের পরিস্থিতি যাতে না তৈরি হয়, সে ব্যাপারে রাজ্যবাসীকে সতর্ক করা হচ্ছে।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মহারাষ্ট্রে ফের লকডাউন? জল্পনা ওড়ালেন না উদ্ধব ঠাকরে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন