অতিমারি শুরু হওয়ার পর এই প্রথম কোভিডে এক দিনে কোনো মৃত্যু দেখল না মুম্বই

0

মুম্বই: উৎসবের মরশুমের প্রথম অংশ মিটে গিয়েছে। আবার কয়েকদিন পরেই আসছে দীপাবলি। এরই মধ্যে দেশের কোভিড পরিস্থিতি নিয়ে নানা রকম স্বস্তি এবং খুশির খবর আসছে। যেমন এ বারই একটি খুশির খবর এল মুম্বই থেকে। অতিমারি শুরু হওয়ার পর এই প্রথম বার একদিনে কারও মৃত্যু দেখল না বাণিজ্য নগরী।

২০২০ সালের ২৬ মার্চ শেষ বার কোভিডে কারও মৃত্যু দেখেনি মুম্বই। অর্থাৎ দীর্ঘ ১৮ মার্চ এবং ২৩ দিন পর কোভিডে কেউ মারা গেলেন না মুম্বইয়ে। মহারাষ্ট্রের পরিবেশ মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী আদিত্য ঠাকরে টুইটারে এই খবরটি জানান।

টুইটারে আদিত্য লেখেন, “২৬ মার্চ ২০২০-এর পর এই প্রথম বার কোনো মৃত্যু দেখল না মুম্বই। মাস্ক পরে থাকুন সব সময়। যদি এখনও না টিকা নিয়ে থাকেন, দ্রুত নিয়ে নিন।”

গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে ৩৬৭ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। এটা হয়েছে ২৮ হাজারের সামান্য বেশি নমুনা পরীক্ষার বিপরীতে। অর্থাৎ শহরে সংক্রমণের হার বর্তমানে রয়েছে ১.৩ শতাংশের নীচে।

উল্লেখ্য, গণেশ উৎসবের সময় মুম্বইয়ে সংক্রমণের হার বেড়ে গিয়ে দেড় শতাংশে পৌঁছে গিয়েছিল। তখন থেকে এক শ্রেণির বিশেষজ্ঞরা দাবি করতে শুরু করেন যে তৃতীয় ঢেউ আসতে শুরু করে দিয়েছে। তবে তা যে এখনও আসেনি তা মুম্বই এবং মহারাষ্ট্রের কোভিড পরিসংখ্যানেই প্রমাণ।

মহারাষ্ট্রের পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১,৭১৫ জন। সুস্থ হয়েছেন ২,৬৮০ জন। মৃত্যু হয়েছে ২৯ জনের। এর ফলে রাজ্যে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা নেমে এসেছে ২৮ হাজার ৬৩১-এ। রাজ্যে বর্তমানে সংক্রমণের হার দেড় শতাংশে রয়েছে।

টিকাকরণও জোর কদমে হচ্ছে মহারাষ্ট্রে। ফলে আগামী দিনে সংক্রমণ টুকটাক ওঠানামা করলেও ভয়াবহ কোনো ঢেউ আর আসবে না বলেই ধারণা করছেন অনেকে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

মধ্য ভারতের নিম্নচাপ আর জলীয় বাষ্পের টানে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে জোর বৃষ্টি

পর পর তিন দিন সংক্রমণের হার আড়াই শতাংশের নীচে, ১১ জেলায় নতুন আক্রান্তের সংখ্যা এক অংকে

কবে টিকা পাবে শিশু-কিশোররা? জানালেন কোভিড টাস্কফোর্সের প্রধান

‘ম্যাজিক্যাল ২২টা বছর’, বিবাহবার্ষিকীতে থ্রোব্যাক ভিডিও শেয়ার করলেন মাধুরী দীক্ষিত

মাদক মামলায় ফেঁসে কিডনি দানের অঙ্গীকার, সুপ্রিম কোর্টে স্বস্তি অভিযুক্তের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন