মুম্বই: মুম্বইয়ের প্রবল যানজট বাড়াচ্ছে বিবাহ বিচ্ছেদের প্রবণতা। এমনটাই দাবি করলেন বিজেপি নেতা তথা মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের স্ত্রী অমৃতা। এই যানজটের ফলে নাকি তিন শতাংশ বিবাহ বিচ্ছেদ হয় মুম্বইয়ে। তবে এমন দাবির পর রীতিমত শোরগোল পড়ে গিয়েছে সব জায়গায়।

অমৃতার কথায়, ‘‘এক জন সাধারণ নাগরিক হিসাবে আমি এ কথা বলছি। বাইরে বেরোলেই রাস্তায় গর্ত, যানজট-সহ বেশ কিছু সমস্যা দেখতে পাই। যানজটের কারণে মুম্বইয়ের নাগরিকরা তাঁদের পরিবারকে সময় দিতে পারেন না এবং এরই জেরে ৩ শতাংশ বিবাহ বিচ্ছেদ হয়।”

শিবসেনা-এমসিপি-কংগ্রেস জোট সরকারের জমানায় মুম্বই তথা মহারাষ্ট্রের রাস্তাঘাটের বেহাল দশা হয়েছে বলে ইঙ্গিত করেই এমন মন্তব্য করেছিলেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্রর স্ত্রী অমৃতা। যদিও তাঁর এমন মন্তব্যের পিছনে রাজনীতি নেই বলে দাবি করে অমৃতা বলেন, ‘‘ভুলে যান আমি প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী। এক জন সাধারণ মহিলা হিসেবে এটাই আমার অভিজ্ঞতা।”

অমৃতার ওই মন্তব্যের ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয় রাজনৈতির বিতর্ক। শিবসেনার রাজ্যসভা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদী অমৃতার নাম না করে টুইটারে লেখেন, “দিনের সেরা কুযুক্তি দেওয়ার পুরস্কার সেই মহিলা পাবেন যিনি বলেন, ৩ শতাংশ মুম্বইবাসী রাস্তায় যানজটের কারণে বিবাহ বিচ্ছেদ করছেন! বিচ্ছেদে মনোনিবেশ না করে বরং একটু ছুটি নিন। বেঙ্গালুরুবাসী এমন খবর পড়বেন না। আপনাদের দাম্পত্যের পক্ষে মারাত্মক হতে পারে।”

মনে করা হচ্ছে বিজেপিশাসিত কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুর যানজট সমস্যা নিয়েই অমৃতা তথা বিজেপিকে পাল্টা দিতে চাইলেন প্রিয়ঙ্কা।

আরও পড়তে পারেন: 

রাজ্যে আরও কমল করোনা সংক্রমণ, সক্রিয় রোগী ২০ হাজারের নীচে

কোভিড টিকার বুস্টার ডোজ নিতে অনিচ্ছুক ৪২ শতাংশ, আর আপনি?

দারিদ্র্য কোনো বাধা নয়! সর্বভারতীয় নিট পরীক্ষায় সফল ভাবে উত্তীর্ণ চা বিক্রেতা, ডাক্তারি পড়বেন দিল্লি এইমসে

‘মা সরস্বতী ভেদাভেদ করেন না’, হিজাব বিতর্কে নয়া ইন্ধন জোগালেন রাহুল গান্ধী

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন