রাতভর ৩৬০ মিমি বৃষ্টি! সামলাতে হিমশিম খাচ্ছে মুম্বই

0

মুম্বই: নির্ধারিত সময়ের ১৫ দিন পর গত ২৫ জুন মুম্বইয়ে ঢুকেছিল বর্ষা। তার পর থেকে ক্রমাগত বৃষ্টি হয়েই চলেছে বাণিজ্যনগরীতে। আর রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত রেকর্ড বৃষ্টির ভার আর বহন করতে পারল না শহর। পুরো স্তব্ধ হয়ে গিয়েছে সে।

রবিবার সারা রাত মোট ৩৬০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে মুম্বইয়ে। ভোর ৪টে থেকে ৫টা — স্রেফ এই এক ঘণ্টায় মোট ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মুম্বই ছাড়াও মহারাষ্ট্রের ঠাণে, রায়গড় এবং পালঘরেও অবিরাম বৃষ্টি চলছে।

আরও পড়ুন ছেলের আচরণ নিয়ে অবশেষে মুখ খুললেন কৈলাশ বিজয়বর্গীয়

প্রবল বৃষ্টিপাতের ফলে জলমগ্ন হয়ে গিয়েছে মুম্বইয়ের বহু এলাকা। এখনও পর্যন্ত স্কুল খোলা থাকলেও প্রভাব পড়েছে ট্রেন চলাচলে। পালঘর শাখায় জল জমে যাওয়ায় মুম্বই-সুরাত শাখার বহু ট্রেন বাতিল করা হয়েছে। দুর্ঘটনা এড়াতে বহু ট্রেন মাত্র ৩০ কিলোমিটার গতিবেগে চলছে। সিয়ন এবং মাতুঙ্গা স্টেশন জলমগ্ন হয়ে গিয়েছে। মুম্বই এবং পুণের মধ্যে একটা জায়গায় লাইনচ্যুত হয়ে গিয়েছে একটি মালগাড়ি। হাওয়ার দাপটে মেরিন লাইনের ট্র্যাকে এসে পড়েছে নিকটবর্তী নির্মীয়মাণ একটি বাড়ির বাঁশের কাঠামো। ফলে চার্চগেট-মেরিন লাইনে ট্রেন চলাচলও বন্ধ রয়েছে। দ্রুত সেই কাঠামো সরানোর কাজ চলছে।

এখনও পর্যন্ত প্রায় ১৫টি ট্রেন বাতিল করেছে পশ্চিম রেল। পরিস্থিতি স্বাভাবিক হলে ট্রেন চলাচল শুরু হবে বলে জানানো হয়েছে। তবে বৃষ্টির হাত থেকে এখনই রেহাই নেই মুম্বইবাসীর। কারণ মঙ্গলবার বৃষ্টির দাপট কিছুটা কমলেও বুধবার থেকে আবার প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, গোটা জুনে মুম্বইয়ে যা বৃষ্টি হওয়ার কথা, মাসের শেষ পাঁচ দিনের বৃষ্টিতেই সেই পরিমাণ ছাপিয়ে গিয়েছে মুম্বইয়ের বৃষ্টি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন