mehbooba mufti kashmir

ওয়েবডেস্ক: সোমবার কাশ্মীরে পাথরের আঘাতে চেন্নাইয়ের এক পর্যটকের মৃত্যু হয়েছে। এই প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বললেন, লজ্জায় তাঁর মাথা হেঁট হয়ে যাচ্ছে।

সোমবার দু’তিনটে গাড়িতে গুলমার্গ যাচ্ছিল জনা চল্লিশের একটি পর্যটকদল। সেই দলেই ছিলেন বছর ২১-এর তিরুমানি। পথেই তাদের ঘিরে ঘরে বেশ কয়েক জন পাথরবাজ। কিছু বিবেচনা না করেই নির্বিচারে পাথর ছুড়তে শুরু করে তারা। ঘটনাস্থলে গুরুতর আহত হন তিরুমানি। তাঁকে শ্রীনগরের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়। পাথরের আঘাতে আহত হয়েছেন স্থানীয় এক মহিলাও।

হাসপাতালে মৃত পর্যটকের পরিবারের সঙ্গে দেখা করেন মেহবুবা। সেখানে তিনি বলেন, “আমার মাথা হেঁট হয়ে যাচ্ছে। এটা খুব হৃদয়বিদারক একটা ঘটনা।”

এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী নেতা ওমর আবদুল্লাহ। তিনি বললেন, “আমরা একজন পর্যটককে পাথর ছুড়ে মেরে ফেললাম। এটা ভেবে লজ্জায় আমাদের মাথা ঢেকে নিই যে আমরা একজন পর্যটক, একজন অতিথিকে মেরে ফেলেছি।”

এই ঘটনায় যাঁরা আহত হয়েছেন তাঁদের দ্রুত আরোগ্য কামনা করেও টুইট করেন আবদুল্লাহ।

গত ৩০ এপ্রিল, পাথরবাজদের হামলায় আহত হয়েছিল সাতজন পর্যটক। অন্য দিকে ২ মে, পাথরের ঘায়ে আহত হয়েছিল দ্বিতীয় শ্রেণির এক স্কুলছাত্র।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here