Nrendra Modi Mann ki Baat

ওয়েবডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এর এ বছরের শেষ সম্প্রচারটি হতে চলেছে আগামী ৩১ ডিসেম্বর। প্রধানমন্ত্রী আজ সে কথা জানিয়ে দেশবাসীর কাছে আবেদন রেখেছেন, তাঁরা যেন এই অনুষ্ঠানটিকে নিয়ে তাঁদের ধারণার কথা ওই দিনের আগেই পাঠিয়ে দেন।

মোদী টুইটারে লিখেছেন, ২০১৭-এর শেষ ‘মন কি বাত’ সম্প্রচারিত হবে বছরের শেষ দিনেই। ফলে আপনার মতামত জানিয়ে দিন তার আগেই। ১৮০০-১১-৭৮০ নম্বরে ডায়াল করে অথবা ‘মাইগভ ওপেন ফোরামে’ সরাসরি তা লিখে আপনার মনের কথা জানাতে পারেন। এ ছাড়া ‘নরেন্দ্র মোদী মোবাইল অ্যাপ’-এ নিজের ধারণার কথাও জানানো যেতে পারে।

গত ২৬ নভেম্বর মোদী বলেছিলেন, আগত নতুন বছরে ‘মন কি বাত’-এর কথা আরও বেশি করে ছড়িয়ে দিতে এ বছরেই পরিকল্পনা নেওয়ার ব্যাপারে তিনি জোর দিতে চান। তাঁর আবেদন, ‘‘আগামী বছর কী ভাবে কাটবে তা আমরা আগাম ভেবে নিই। বা তার একটা নকশা তৈরি করে নিই। ২০১৮ সাল শুরু করতে চাই ইতিবাচক চিন্তাভাবনাকে সামনে রেখেই। আপনার মতে, এ বছরের যে কোনো পাঁচটি ইতিবাচক বিষয়ের কথা আমাকে জানান। ‘পজিটিভইন্ডিয়া’ হ্যাজট্যাগে ওই পাঁচটি উপলব্ধি অন্যান্যদেরও উৎসাহ যোগাবে।’’ তবে তখনো পর্যন্ত বছরের শেষ ‘মন কি বাত’-এর দিনক্ষণ জানানো হয়নি। তবে আজ টুইট করে সেই নির্ঘণ্ট জানিয়ে দিলেন স্বয়ং প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত গুজরাত নির্বাচনের প্রচারে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রী এই রেডিও অনুষ্ঠানটিকে খোঁচা দিতে ছাড়েননি। তিনি বিভিন্ন জনসভায় শ্রোতার উদ্দেশে বলেছেন, ‘‘কংগ্রেস আপনার ‘মন কি বাত’ শুনতে চায়। নিজেরটা শোনানোর কোনো ইচ্ছা নেই আমাদের।’’

এ বার প্রধানমন্ত্রীর ওই টুইটার নিয়ে মন্তব্য করতে গিয়ে এক কংগ্রেস নেতা জানান, বিজেপি কর্মীদের থাকলেও মনে হয় না সাধারণ মানুষের এ সব নিয়ে খুব একটা আগ্রহ আছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here