হলুদ গোলাপে সৌজন্য! ৪৫ মিনিটের বৈঠকে কী কথা হল মোদী-মমতার

সাত রেসকোর্সে প্রধানমন্ত্রীর বাসভবনে প্রায় ৪৫ মিনিট ধরে হল মোদী এবং মমতার বৈঠক।

0

নয়াদিল্লি: শুক্রবার দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে বৈঠক করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁদের মধ্যে প্রায় ৪৫ মিনিট ধরে বৈঠক চলে।

প্রধানমন্ত্রীর দফতরের তরফে এ দিনের বৈঠকের একটি ছবি পোস্ট করা হয়েছে টুইটারে। ওই ছবি থেকে ধারণা, প্রধানমন্ত্রীর হাতে হলুদ গোলাপের তোড়া তুলে দিয়েছেন মমতা। একই সঙ্গে বৈঠকের সময়সীমা দেখে রাজনৈতিক মহল মনে করছে, প্রায় পৌনে এক ঘণ্টার আলোচনা ইতিবাচক হয়েছে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, দ্রুত রাজ্যের বকেয়া টাকা মেটানোর দাবি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিস্তারিত বকেয়ার হিসেব পেশ করে মুখ্যমন্ত্রী জানান, “কেন্দ্রের কাছে ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা পায় রাজ্য। ১০০ দিনের কাজের প্রকল্পে ৬ হাজার ৫৬১ কোটি টাকা, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ৯ হাজার ৩২৯ কোটি টাকা, সমগ্র শিক্ষা মিশনে ১৫ হাজার ৮৬৪ কোটি টাকা, ঘাটাল মাস্টার প্ল্যান বাবদ ৭৪৩ কোটি টাকা, মিড ডে মিলের ১৭৪ কোটি টাকা, স্বচ্ছ ভারত মিশনে ৩৪৪ কোটি টাকা, বুলবুল ঘূর্ণিঝড়ের দুর্যোগের ৬ হাজার ৩৩৪ কোটি এবং ইয়াস-দুর্যোগের ৪ হাজার ২২ কোটি বকেয়া”।

তবে ইডি-র হাতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারের পর এ দিনের বৈঠক নিয়ে বহুবিধ জল্পনা-কল্পনা ছড়ায়। যা নিয়ে চলছে তুমুল রাজনৈতিক সমালোচনাও। এই প্রেক্ষাপটে দিল্লিতে মোদী-মমতার একান্ত বৈঠকের নেপথ্যে আঁতাঁতের অভিযোগ তুলেছে সিপিএম।

আরও পড়তে পারেন:

আরবিআই রেপো রেট বাড়াতেই দোটানায় শেয়ার বাজার, তবে দিনের শেষে কাটল উৎকণ্ঠা

টাকা উদ্ধারের তদন্তে সিবিআই? ঝাড়খণ্ডের ৩ বিধায়কের আবেদন গৃহীত হল ডিভিশন বেঞ্চে

পরবর্তী প্রধান বিচারপতি হচ্ছেন উদয় উমেশ ললিত! জানুন তাঁর দেওয়া ৩টি তাৎপর্যপূর্ণ রায়

তাইল্যান্ডের নাইটক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ড, নাচতে নাচতেই ঝলসে মৃত ১৩

এনআইএর হাতে গ্রেফতার দাউদ ইব্রাহিমের সঙ্গী ছোটা সাকিলের আত্মীয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন