২০১৯-এর নির্বাচনে বারাণসীতে হারতে পারেন মোদী: রাহুল গান্ধী

0
778
rahul gandhi and modi

ওয়েবডেস্ক: ২০১৯-এ বারাণসী জয়ের কথা ভুলে যান বিজেপি নেতারা। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে পরাজিত হতে পারেন। রবিবার এমন মন্তব্য করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

রাহুল বলেন, “তর্কের খাতিরে যদি ধরেও নেওয়া যায়, ২০১৯ সালের সাধারণ নির্বাচনে বিজেপি সারা দেশে ভালো ফলাফল করবে তা সত্ত্বেও বারাণসীতে মোদী হারবেনই। কারণ, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টির মিলিত শক্তির সামনে তিনি দাঁড়াতেই পারবেন না”।

আগামী লোকসভা ভোটে আঞ্চলিক শক্তিগুলিই মূল চালিকা শক্তিতে পরিণত হতে চলেছে, সে বিষয়ে দৃঢ় আশা প্রকাশ করেন রাহুল। বলেন, “বহু দিন ধরে একই ঘটনার পুনরাবৃত্তি হয়ে এসেছে। এবার সেই পদ্ধতিতে বদল ঘটতে চলেছে। মানুষের আস্থা এখন ভিন্ন অভিমুখে প্রবাহিত হচ্ছে”।

তিনি বলেন, “বাস্তবিক ভাবে আমি পরবর্তী নির্বাচনে বিজেপিকে কোনো মতেই বিজয়ীর আসনে দেখতে পাচ্ছি না বারাণসীতে। ফলে আমরা আবার স্বাভাবিকের দিকেই ফিরে যাব বলে আমি মনে করি। এর মূল কারণ হিসাবে তিনি তুলে ধরেন দলিত সম্প্রদায়ের মানুষের ক্ষোভের কথা।”

আর পড়ুন: “এ দেশে মাত্র দু’টি ‘অ-প্রাণী’ আছেন”, অমিত শাহ এবং মোদীকে বিদ্রুপ রাহুলের

রাহুলের মতে, “মোদীর এই সম্ভাব্য পরাজয়ের নেপথ্যে মূল দু’টি কারণ আছে। একটি অবশ্যই বিরোধী ঐক্য, যা প্রয়োজনীয় মাত্রায় পৌঁছে গিয়েছে। কারণ বিরোধী ঐক্য এখন কেন্দ্রীভূত আকার নিয়ে ফেলেছে। এবং অন্যটি ওই ক্ষোভ”।

“উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি-বহুজন সমাজ পার্টি ঐক্য, বিহার, মহারাষ্ট্র, তামিলনাড়ুতে আরজেডি, এনসিপি, শিবসেনা, ডিএমকে আবার পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস যদি ভালো ফল করে তবে বিজেপি জিতবে কোথায়”, প্রশ্ন রাহুলের।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here