ওমর আবদুল্লাহর প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নতুন সমীকরণের জল্পনা

খবর অনলাইনডেস্ক: গত সপ্তাহে ওমর আবদুল্লাহ মুক্তি পাওয়ার পর থেকেই বিজেপি (BJP) এবং জাতীয় কনফারেন্সের (National Conference) মধ্যে নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা শুরু হয়েছিল। সেই জল্পনা আরও বাড়িয়ে ওমরের প্রশংসায় পঞ্চমুখ হলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

এর আগে কখনোই সে ভাবে সৌজন্য বিনিময় করতেও দেখা যায়নি মোদী এবং ওমরকে (Omar Abdullah)। কিন্তু করোনা পরিস্থিতিকে কেন্দ্র করে কাছাকাছি এলেন তাঁরা। বেনজির সৌজন্য বিনিময় হল।

সদ্য বন্দিদশা থেকে মুক্তি পেয়েই মোদীর দেখানো পথেই সমর্থকদের করোনা সচেতনতার পাঠ দিয়েছেন ওমর। সেই খোদ প্রধানমন্ত্রীকে মুগ্ধ করেছে।

উল্লেখ্য, রবিবার রাতে প্রয়াত হয়েছেন ওমর আবদুল্লার কাকা মহম্মদ আলি মাট্টু। তাঁর শেষযাত্রায় যাতে মানুষের ভিড় না হয় তা নিশ্চিত করতে টুইটারে নিজেই আবেদন করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সমর্থকদের বলেন, “আপনারা দয়া করে সামাজিক দূরত্ব বজায় রাখুন। আমাদের বাড়িতে বা কবরস্থানে কেউ জমায়েত করবেন না।”

আরও পড়ুন করোনা সংক্রমণ তৃতীয় পর্যায়ে পৌঁছয়নি, সাফ জানাল কেন্দ্র

ওমরের এই বার্তা মোদীর নজর কাড়ে। ওমরকে প্রশংসায় ভরিয়ে টুইট করে তিনি। মোদী বলেন, “কষ্টের সময়ে আপনার এই বার্তা প্রশংসাযোগ্য। আপনার এই উদ্যোগ করোনার বিরুদ্ধে আমাদের লড়াইকে শক্তি জোগাবে।” প্রধানমন্ত্রীর টুইটে আপ্লুত ওমর তাঁকে পালটা টুইট করে ধন্যবাদ দেন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জাতীয় কনফারেন্স আর বিজেপি সম্ভবত কাছাকাছি আসার চেষ্টা করছে। আর সে কারণেই এখনও বন্দি করে রাখা হয়েছে জম্মু-কাশ্মীরের আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.