assassination of modi

ওয়েবডেস্ক: পুণে পুলিশ দাবি করেছে, প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মতোই বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার পরিকল্পনা করেছে মাওবাদীরা। তবে পুলিশের এই দাবিকে পুরোপুরি অসত্য আখ্যা না দিয়েও জাতীয় কংগ্রেস দাবি করেছে, এটাই মোদীর ফ্যাশন। তিনি অতীতেও এ রকম নানান গল্প তৈরি করেছেন নিজেকে নিয়ে।

এর আগে তিনি যখন গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন, তখনও এ রকম হত্যা-ষড়যন্ত্রের গল্প শুনিয়েছিলেন। কিন্তু তদন্ত চললেও শেষমেশ কী হয়েছে, তা প্রকাশ্যে আসেনি। আসলে যখনই নিজের জনপ্রিয়তা হারান তখনই এ ধরনের গল্প তৈরি করেন তিনি। এমনটাই দাবি করেছেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপম।

গত বুধবার পুণে পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করে। যাঁদের মধ্যে রয়েছেন একজন দলিত অধিকার রক্ষাকর্মী, এক জন অধ্যাপক এবং এক প্রধানমন্ত্রী গ্রামীণ উন্নয়নের ফেলো। এঁদের ই-মেল থেকে উঠে এসেছে মোদীকে হত্যার চক্রান্ত। যেখানে স্পষ্টতই বলা হয়েছে, রাজীব গান্ধীর মতোই মোদীকে হত্যা করা হবে।

সেখানে না কি এমন পরিকল্পনার একটা প্রাথমিক রূপরেখা তুলে ধরা হয়েছে। মাওবাদীরা স্থির করেছে, মোদী-রাজের শেষ করতে হবে। সে জন্য কতকটা রাজীব গান্ধীর মতোই মোদীর কোনো সভাকে বেছে নিয়ে তাঁকে হত্যা করা হবে। এর জন্য প্রয়োজনীয় আগ্নেয়াস্ত্র কেনার জন্য নির্দিষ্ট পরিমাণ অর্থের আবশ্যকতাও তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন: রাজীব গান্ধীর মতোই মোদীকে হত্যার চক্রান্ত মাওবাদীদের, ‘চিঠি’ হাতে দাবি পুলিশের

জাতীয় কংগ্রেস নেতৃত্বের দাবি, ওই পুলিশের দাবিকে তাঁরা মোটেই হালকা করে দেখছেন না। তবে মোদী প্রায়শই এ ধরনের আবেগাপ্লুত গল্প শুনিয়ে থাকেন। বিশেষ করে যখন রাজীব গান্ধীর নাম টেনে নিয়ে আসা হচ্ছে, তখন তাঁদের মনে সন্দেহ আরও দৃঢ় হচ্ছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here