মুম্বইয়ের থেকেও মোদীর বেশি ‘দর’ উঠল কলকাতার সাট্টা বাজারে!

0
প্রতীকী ছবি। তেজস্বী যাদবের টুইটার থেকে

ওয়েবডেস্ক: আর কয়েক ঘণ্টার মধ্যেই একেবারে স্পষ্ট হয়ে যাবে সপ্তদশ লোকসভা ভোটের ফলাফল। বিজেপি না কি কংগ্রেস, অথবা অন্যান্যদের নিয়ে কেন্দ্রের সরকার গঠন হবে, সেই ছবিটাই পরিষ্কার হয়ে যাবে। তবে তার আগে বুথ ফেরত সমীক্ষা নিয়ে চলচেরা বিশ্লেষণের পাশাপাশি সাট্টা বাজারের দরদাম নিয়েও বজায় রয়েছে টানটান উত্তেজনা।

রাজনৈতিক দলগুলির মতোই বিভিন্ন উল্লেখযোগ্য রাজনৈতিক দলের নেতা-নেত্রীদের নিয়ে ‘দর’ চড়ানো হয় সাট্টা বাজারে। এই ক্ষেত্রের সঙ্গে পরিচিতরা জানেন, সাট্টা বাজারে যাঁর যত সম্ভাবনা বেশি দর-ও হয় তাঁর ততটাই কম। ঝুঁকি নিতে পারলে তবেই লাভের ‘গুড়’ বেশি মেলে এই জুয়ার বাজারে।

জানা গিয়েছে, মুম্বইয়ে এ বারের লোকসভা ভোটে প্রধানমন্ত্রীর আসনে পুনরায় ফিরে আসা নিয়ে বেটিং চলছে জোরদকমে। সেখানে মোদীর জন্য ‘দর’ লাগানো হয়েছে ১:১২। অর্থাৎ, মোদী প্রধানমন্ত্রী হচ্ছেন ধরে নিয়ে কেউ যদি সাট্টা বাজারে এক লক্ষ টাকা ঢালেন, ফল মিললে তিনি ফেরত পাবেন ১ লক্ষ ১২ হাজার টাকা।

বলে রাখা ভালো মুম্বইয়ের বাজারে প্রধানমন্ত্রী হিসাবে রাহুল গান্ধীর উপর কোনো ‘দর’ ধরা হয়নি। তবে বিহারের বেগুসরাই থেকে সিপিআই প্রার্থী কানহাইয়া কুমার তালিকায় রয়েছেন সাট্টার কারবারীদের।

একই ভাবে জানা গিয়েছে, কলকাতার বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রীপদ নিয়ে জুয়ার আসর চলছে। সূত্রের খবর অনুযায়ী, এখানে মোদীর জন্য দর ধরা হয়েছে ১:১৮। অর্থাৎ এক লক্ষ টাকায় পাওয়া যেতে পারে ১ লক্ষ ১৮ হাজার টাকা। সব মিলিয়ে কড়া নিরাপত্তার মধ্যে ভোটগণনার মাঝেই হয়তো নোট গুনতে ব্যস্ত থাকবেন সাট্টার কারবারিরা!

  • খবরঅনলাইন সাট্টার দর যাচাই করেনি। বিভিন্ন সূত্র থেকে প্রাপ্ত তথ্য

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here