teacher

নয়াদিল্লি: শিক্ষকদের জাতীয় পুরস্কারের জন্য আবেদনের শেষ তারিখ বাড়াল শিক্ষামন্ত্রক। ২০২২ সালের এই পুরস্কারের জন্য সারা দেশের শিক্ষকরা এখন ১০ জুলাইয়ের মধ্যে আবেদন করতে পারবেন। অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইট, Nationalawardstoteachers.education.gov.in-এ নিজের মনোনয়নের জন্য অনলাইনে আবেদন করা যাবে।

ন্যাশনাল অ্যাওয়ার্ডস টু টিচার (NAT 2022) অনুযায়ী, আবেদনের সঙ্গে একটি পোর্টফোলিও জমা দিতে হবে প্রত্যেক আবেদনকারীকে। পোর্টফোলিওতে প্রাসঙ্গিক সহায়ক উপাদান যেমন নথি, সরঞ্জাম, কাজকর্মের প্রতিবেদন, ফিল্ড ভিজিট, ফোটোগ্রাফ, অডিও বা ভিডিও অন্তর্ভুক্ত থাকবে।

শিক্ষামন্ত্রকের টুইটার হ্যান্ডলে জানানো হয়েছে, “#NAT2022-এর যোগ্য অংশগ্রহণকারীদের জন্য আবারও সুসংবাদ! ২০২২ সালের জাতীয় পুরস্কারের জন্য রেজিস্ট্রেশন শিক্ষকরা এখন ১০ জুলাই পর্যন্ত আবেদন জানাতে পারবেন”।

সাধারণত, কর্মরত শিক্ষকরাই এই পুরস্কারের জন্য আবেদন জানাতে পারেন। অবসরপ্রাপ্ত শিক্ষকরা আবেদন জানাতে পারবেন না। তবে যাঁরা ক্যালেন্ডার বছরের একটি অংশে (ন্যাশনাল অ্যাওয়ার্ড সম্পর্কিত বছরের ৩০ এপ্রিল পর্যন্ত চার মাস) কাজ করেছেন, তাঁরা অন্য সমস্ত শর্ত পূরণ করতে পারলে বিবেচনাধীন।

আরও পড়তে পারেন:

‘দ্রৌপদী মুর্মুর জয়ের সম্ভাবনা বেশি, আগে জানালে সমর্থনের কথা ভাবতাম’, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মন্তব্য মমতার

কনভয়ে ট্রাকের ধাক্কা, অল্পের জন্য বাঁচলেন শুভেন্দু অধিকারী

৪ জুলাই আস্থাভোটের মুখোমুখি মহারাষ্ট্রে শিন্ডে সরকার, প্রমাণ করতে হবে সংখ্যাগরিষ্ঠতা

‘প্রেমপত্র’ পেলেন শরদ পওয়ার, মহারাষ্ট্রে সরকার বদলের পরই নোটিশ

‘সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত’, সুপ্রিম কোর্টের ধমকের মুখে নূপুর শর্মা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন