প্রাক্তন বিদেশমন্ত্রীর ভবিষ্যদ্বাণী, “টুকরো টুকরো হয়ে যাবে কংগ্রেস, যদি…”

0

ওয়েবডেস্ক: গান্ধী পরিবারের অন্দরের কেউ যদি কংগ্রেসের হাল না ধরেন তা হলে ২৪ ঘণ্টার মধ্যে টুকরো টুকরো হয়ে যাবে দল। এমনই ভবিষ্যদ্বাণী করলেন প্রাক্তন বিদেশমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা নটবর সিং। দলের সভাপতির আসনে প্রিয়ঙ্কা গান্ধীর বসা উচিত বলেই মন্তব্য করেছেন তিনি।

সোনভদ্রের পরিস্থিতি প্রিয়ঙ্কা যে ভাবে সামলেছেন, সেই ব্যাপারেই তাঁর উচ্ছ্বসিত প্রশংসা করেন নটবর। দলের হাল ধরার পক্ষে তিনিই সব থেকে যোগ্য বলে মনে করেন নটবর। তাঁর কথায়, “উত্তরপ্রদেশে প্রিয়ঙ্কা কী করেছেন সেটা তো আপনারা দেখেছেন। সেটা অসাধারণ ব্যাপার। তিনি যেটা করতে চেয়েছিলেন, সেটাই করতে পেরেছেন।”

নটবরের মতে, গান্ধী পরিবারের বাইরের কেউ দলের হাল ধরবেন, রাহুল গান্ধীর এই সিদ্ধান্ত বদল করা উচিত। প্রিয়ঙ্কা দলের সভাপতি হওয়ার যোগ্য, এই কথা বলে নটবর বলেন, “রাহুলকে তাঁর অবস্থান বদল করতে হবে এবং তিনিই সেটা পারবেন।”

আরও পড়ুন প্রাকৃতিক বিপর্যয়ের কবলে উত্তরপ্রদেশ, বহু মানুষ মৃত

এ দিকে প্রিয়ঙ্কার প্রতি সমর্থনের সুর কিন্তু এমনিতেও বাড়ছে। কিছু দিন আগেই প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে অনিল শাস্ত্রী বলেছেন, প্রিয়ঙ্কাই দলের সভাপতি হওয়ার যোগ্য। গান্ধী পরিবারের বাইরের কেউ সভাপতি হলে, তাঁকে অনেকে মেনে নাও নিতে পারেন আর তা হলে দলে ভাঙন দেখা দেবে, এই আশঙ্কা প্রকাশ করেন অনিল। একই মত নটবরেরও।

নটবর বলেন, “খুব দুর্ভাগ্যজনক ব্যাপার যে ১৩৪ বছরের পুরোনো দলে এই মুহূর্তে কোনো সভাপতি নেই। গান্ধী পরিবারের অন্দরের কাউকেই দলের হাল ধরতে হবে। না হলে খুব খারাপ পরিস্থিতি তৈরি হতে পারে দলের জন্য।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here