পঞ্জাব কংগ্রেসে ফের নাটকীয় মোড়, প্রদেশ সভাপতিপদ ছাড়লেন নভজ্যোৎ সিংহ সিধু

0
সিধু। প্রতীকী ছবি: sundayguardianlive থেকে

চণ্ডীগড়: পঞ্জাব কংগ্রেসে ফের নাটকীয় মোড়! মুখ্যমন্ত্রীপদ থেকে ক্যাপ্টেন অমরিন্দর সিংকে অপসারণের পর এ বার পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতিপদ থেকে ইস্তফা দিলেন নভজ্যোৎ সিংহ সিধু (Navjot Singh Sidhu)।

দলনেত্রী সনিয়া গান্ধীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন কংগ্রেস নেতা সিধু। দলের অন্তর্বর্তীকালীন সভানেত্রীকে চিঠি লিখে সিধু জানালেন, “প্রদেশ সভাপতির পদ ছাড়লেও কংগ্রেসেই আছি। পঞ্জাবের উন্নয়নের জন্য কোনো সমঝোতা করতে পারব না”।

সিধু নিজের পদত্যাগপত্রে লিখেছেন, “সমঝোতা করতে করতে একজন মানুষের চরিত্রের পতন ঘটে। আমি পঞ্জাবের ভবিষ্যৎ এবং পঞ্জাবের কল্যাণের কর্মসূচি নিয়ে কখনো আপস করতে চাই না। যে কারণে আমি পঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতিপদ থেকে পদত্যাগ করেছি”।

মঙ্গলবারই পঞ্জাবের নতুন মন্ত্রীদের দায়িত্ব বণ্টন হয়েছে। এর কয়েক ঘণ্টার মধ্যেই সিধুর পদত্যাগে জোর আলোড়ন পঞ্জাবের রাজ্য-রাজনীতিতে।

Shyamsundar

সূত্রের খবর, নতুন মন্ত্রীসভায় দায়িত্ব বণ্টন নিয়ে ‘অখুশি’ সিধু। বেশ কিছু রদবদলে দলীয় নীতি ক্ষুণ্ণ হয়েছে বলে ধারণা তাঁর। এ ভাবে দুর্নীতির বিরুদ্ধে লড়াই থেকে বিচ্যুতি ঘটছে বলেই মনে করেন তিনি। যে কারণে, পদত্যাগপত্রে ‘আপস’ শব্দটি ব্যবহার করেছেন কংগ্রেস নেতা।

বছর ঘুরলেই বিধানসভা ভোট পঞ্জাবে। তার আগে সিধুর এই সিদ্ধান্তে হতবাক কংগ্রেসের নেতা-কর্মীরা। কারণ, সিধুর এই ইস্তফা দলকে বিপাকে ফেলতে পারে বলেই আশঙ্কা করছেন তাঁরা।

এ দিকে মঙ্গলবার দিল্লি সফরে প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর। নিজের এই সফরকে ‘ব্যক্তিগত’ হিসেবে আখ্যায়িত করলেও বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর বৈঠক নিয়েও জল্পনা ছড়িয়েছে।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

বিজেপি-র সমস্ত পদ ছাড়লেন অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, দলত্যাগের জল্পনা তুঙ্গে

সিপিআই ছাড়ার আগে পার্টি অফিস থেকে নিজের লাগানো এসি সরিয়েছেন কানহাইয়া কুমার

মুকুল রায়কে নিয়ে স্পিকারের সিদ্ধান্ত জানানোর সময় বেঁধে দিল হাইকোর্ট

ভবানীপুরের উপনির্বাচন স্থগিত নয়, রায় দিল কলকাতা হাইকোর্ট

পশ্চিমবঙ্গের বাকি চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করে দিল নির্বাচন কমিশন

বুধবার থেকে ৮ অক্টোবর পর্যন্ত কলেজ পড়ুয়াদের টিকা দেবে কলকাতা পুরসভা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন