‘আমাকে সিদ্ধান্ত নিতে দিন, নইলে…,’ কংগ্রেস নেতৃত্বকে চরম হুঁশিয়ারি দিলেন নভজ্যোত সিধু

0

খবরঅনলাইন ডেস্ক: পঞ্জাব কংগ্রেসে অন্তর্দ্বন্দ্ব মেটার বদলে ক্রমেই যেন ফুলেফেঁপে উঠছে। শুক্রবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে কার্যত হুঁশিয়ারি দিয়ে সিধু বলেন, তাঁকে সিদ্ধান্ত নিতে না দিলে তিনি কাউকে রেয়াত করবেন না।

সিধুর তিন পরামর্শদাতাকে সরানোর জন্য নির্দেশ দিয়েছিলেন পঞ্জাবের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা হরিশ রাওয়াত। তার পরই এই হুমকি দিলেন পঞ্জাবের কংগ্রেস সভাপতি। সাংবাদিকদের এ দিন সিধু বলেন, “আমি হাইকম্যান্ডকে বলেছি আমাকে সিদ্ধান্ত নিতে দিন। নইলে আমি কাউকে বেয়াত করব না।”

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের সঙ্গে দ্বন্দ্ব দূর করতে সিধুকে পঞ্জাবের কংগ্রেস সভাপতির দায়িত্ব দেওয়া হয়। সভাপতি হওয়ার পর তিন জন পরামর্শদাতা নিযুক্ত করেন সিধু। কয়েকদিন আগে সিধুর সেই পরামর্শদাতারাই পাকিস্তান এবং কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। গত বুধবার তাঁদের সরানোর নির্দেশ দেন হরিশ রাওয়াত।

এর পরেই সিধুর এই হুমকি এল। যদিও সিধুর এই মন্তব্য নিয়ে কোনো প্রতিক্রিয়া দিতে চাননি হরিশ রাওয়াত। গত বুধবার তিনি স্পষ্ট জানিয়ে দেন, যে হেতু সিধুর পরামর্শদাতাদের দল নিযুক্ত করেনি, তাই অবিলম্বে তাঁদের সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। এমন কি, সিধু নির্দেশ না মানলে তিনিই ওই পরামর্শদাতাদের সরিয়ে দেবেন বলেও সতর্ক করেন রাওয়াত।

ইস্তফা দিয়েছেন একজন পরামর্শদাতা

চলমান বিতর্কের মধ্যেই শুক্রবার সিধুর তিন পরামর্শদাতার অন্যতম মলবিন্দর সিং মালি ইস্তফা দিয়েছেন। কিছুদিন আগেই ফেসবুকে একটি পোস্টে তিনি বিতর্কিত দাবি করে বলেছিলেন, ভারত এবং পাকিস্তান দু’ পক্ষই কাশ্মীরকে বেআইনি ভাবে দখল করে রেখেছে।

মালির এই মন্তব্যের পরেই মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং সিধুর পরামর্শদাতাদের আক্রমণ করে বলেন, পঞ্জাব এবং দেশের শান্তি এবং স্থায়িত্বের জন্য এই নেতারা বিপজ্জনক। সিধুর পরামর্শদাতারা যা দাবি করছেন তা পাকিস্তান এবং কাশ্মীর নিয়ে কংগ্রেস ও ভারতের অবস্থানের পরিপন্থী বলেও সরব হন তিনি। নিজের পরামর্শদাতাদের নিয়ন্ত্রণ করার জন্যও সিধুকে আর্জি জানান অমরিন্দর সিংহ। এর পরেই ইস্তফা দিয়ে দিলেন মালি।

আরও পড়তে পারেন

এনআরসি আপডেট করার কাজ এগোলই না, গভীর অনিশ্চয়তায় এনআরসি-ছুটরা

অসমের ডিমা হাসাও জেলায় জঙ্গিদের গুলি ও আগুনে ৫ ট্রাকচালক হত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন