এই সেই ছবি যা বাড়াচ্ছে বিতর্ক

ওয়েবডেস্ক: ফের পাকিস্তানে গিয়ে বিতর্কে জড়ালেন নভজ্যোত সিংহ সিধু। খালিস্থানপন্থী ‘জঙ্গি’র সঙ্গে তাঁর একটি ছবি ঘিরে শুরু হল বিতর্ক।

নিজের ফেসবুক পেজে সিধুর পাশে দাঁড়িয়ে তোলা একটি ছবি পোস্ট করেছেন গোপাল সিংহ চাওলা নামক ওই ব্যক্তি। বিভিন্ন সময় ভারতবিরোধী নাশকতায় জড়িয়ে থাকার অভিযোগ আছে গোপাল সিংহের বিরুদ্ধে। মুম্বই হামলার মূল ষড়যন্ত্রকারী লস্কর-এ-তইবা প্রধান হাফিজ সঈদের সঙ্গে যোগাযোগও রয়েছে গোপালের।

ইসলামাবাদের আমন্ত্রণে কর্তারপুর করিডোরের উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার পাকিস্তানে গিয়েছিলেন পঞ্জাবের মন্ত্রী সিধু। সেখানেই খালিস্তানপন্থী জঙ্গি নেতার সঙ্গে ছবি তুলতে দেখা যায় সিধুকে।

গোপাল সিংহ চাওলা বরাবরই ভারত বিরোধী কাজকর্মের সঙ্গে যুক্ত এমনই দাবি দিল্লির। বিভিন্ন ছবিতে তাঁকে হাফিজ সঈদের সঙ্গেও দেখা গিয়েছে। এমনকি এই গড়ায় অমৃতসরের কাছে একটি ধর্মীয় সমাবেশে জঙ্গি হানার ঘটনাতেও তাঁর হাত থাকার অভিযোগ উঠেছে।

এই মুহূর্তে গোপাল সিংহ চাওলা পাকিস্তান শিখ গুরুদ্বার প্রবন্ধক কমিটির প্রধান। কিছু দিন আগেই লাহোরের একটি গুরুদ্বারে ঢোকার সময় আটকে দেওয়া হয়েছিল পাকিস্তানে নিযুক্ত ভারতীয় দূতাবাসের কর্মীদের। অভিযোগ, ভারতীয় আধিকারিকদের ঢুকতে না দেওয়ার ঘটনায় নেতৃত্ব দিয়েছিল এই গোপাল সিংহ চাওলাই।

নিশ্চিত ভাবেই এ হেন ‘জঙ্গি’র সঙ্গে ছবি তোলার ঘটনা ভাল ভাবে নিচ্ছেন না অনেকেই। সিধুর তীব্র সমালোচনা করে বিজেপি নেতা মুখতার আব্বাস নকভির মন্তব্য, ‘‘পাকিস্তানের মাটিতে দাঁড়িয়ে এই সিধুর এই ধরনের ন্যক্কারজনক কার্যকলাপ বরদাস্ত করা হবে না। ’’

ইমরানের শপথগ্রহণ অনুষ্ঠানের সময় পাকিস্তানে গিয়ে সে দেশের সেনাপ্রধানকে জড়িয়ে ধরে বিতর্কে জড়িয়েছিলেন সিধু। দ্বিতীয় বারের জন্য পাকিস্তানে গিয়েও বিতর্কে জড়ালেন তিনি। যদিও এবারের বিতর্ক আরও মারাত্মক এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here