navjot singh sidhu hug with Pakistan army chief
ফাইল ছবি

ওয়েবডেস্ক: গুরুদাসপুর জেলার ডেরা বাবা নানক থেকে পাকিস্তানের আন্তর্জাতিক সীমানা পর্যন্ত কার্তারপুর করিডরের সংস্কার এবং নির্মাণের অনুমোদন দিয়েছে কেন্দ্র সরকার। ওই করিডর ভারত-পাকিস্তান, দুই দেশের তীর্যযাত্রীদেরই প্রভূত উপকার সাদন করবে। কেন্দ্রের এই অনুমোদনের নেপথ্যে যে কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুর ভূমিকাও রয়েছে, তা তিনি নিজেই দাবি করলেন শুক্রবার।

অতীতে একাধিক বিতর্কিত মন্তব্যে রাজনীতির ময়দান সরগরম করা সিধু এ দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে শিল্পপতিদের হাতের পুতুল বলে কটাক্ষ করলেন প্রকাশ্য জনসভায়।

শিল্পপতিদের সঙ্গে মোদীর সম্পর্ক বা শিল্পপতিদের বিশেষ সুবিধা পাইয়ে দিতে মোদী সরকারের নীতি নিয়ে নিরবচ্ছিন্ন আক্রমণ শানিয়ে চলেছেন কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। তবে এমন গুরুতর অভিযোগ নিয়ে সিধুকে এর আগে ততটা উত্তেজক বক্তব্য পেশ করতে শোনা যায়নি। শুক্রবার মধ্যপ্রদেশের বিধানসভা নির্বাচনের প্রচারে ভোপালে গিয়ে তিনি সেই শিল্পপতিদের সঙ্গে মোদীর ‘আঁতাঁত’ নিয়েই সরব হলেন।

সিধু এ দিন বলেন, ২০১৪ সালে না কি দেশ জুড়ে মোদী লহর উঠেছিল। সেই লহর এখন বিষবাষ্পে পরিণত হয়েছে। তিনি (মোদী) এখন শিল্পপতিদের হাতের পুতুলে পরিণত হয়েছেন। দেশের আপামর জনতা যার ভার বহন করে চলেছেন।

আরও পড়ুন: লিফটের ভিতর দ্বিতীয়বর্ষের ছাত্রীর সামনেই কর্মীর হস্তমৈথুন, ছাত্রীর পোশাকের ধুয়ো তুলে নিশ্চুপ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে সে দেশের সেনা প্রধান কামার জাবেদ বাওজার সঙ্গে কোলাকুলি করে বিতর্কে জড়িয়েছিলেন সিধু। এ দিন তিনি দাবি করেন,” সেই কোলাকুলি আমি করলেও তা ছিল কোটি কোটি ভারতবাসীর তরফে শুভেচ্ছা। যার ফল হাতেনাতে মিলেছে গত বৃহস্পতিবার। ওই দিনই কার্তারপুর করিডর নির্মাণে কেন্দ্র অনুমোদন দিয়েছে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here