ওয়েবডেস্ক: মুম্বই হামলা নিয়ে ‘সত্যতা স্বীকার’ করে নিয়ে নিজের ঘরেই এখন প্রবল চাপে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সংবাদমাধ্যম তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে বলে দাবি করেছেন তিনি। পাশাপাশি এই ঘটনাটিকে ভালো চোখে দেখছে না পাকিস্তান সেনাও।

দিন দুয়েক আগেই পাকিস্তানের ‘ডন’ পত্রিকায় সাক্ষাৎকার দিতে গিয়ে মুম্বই হামলায় পাকিস্তানি জঙ্গিদের জড়িত থাকার ঘটনা কার্যত মেনে নিয়েছিলেন নওয়াজ। সেই সঙ্গে তিনি বলেছিলেন, “দেশের মাটিতে এখনও প্রচুর জঙ্গি সংগঠন সক্রিয়। মুম্বই গিয়ে হামলা চালিয়ে দেড়শো জনকে মারার কি কোনো যুক্তি ছিল।”

এর পরেই ঘরের মধ্যেই প্রবল চাপে পড়েছেন নওয়াজ। পাক সেনা, বিরোধী দল এমনকি নিজের দলও তাঁর সমালোচনা করা শুরু করেছে। এর পরেই নতুন একটি মন্তব্য করেছেন তিনি। যেখানে তিনি অভিযোগ করেছেন যে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

তাঁর মুখপাত্র জানিয়েছেন, “প্রথমে বলে রাখি যে ভারতের সংবাদমাধ্যম এবং পাকিস্তানের সংবাদমাধ্যমের একটা অংশ এই মন্তব্যের ভুল ব্যাখ্যা করেছে।” এ দিকে ‘মোদীর লাইনে কথা বলার জন্য’ নওয়াজকে মিরজাফরের সঙ্গে তুলনা করেছেন পাক তেহরিক-ই-তালিবানের নেতা ইমরান খান। দাদার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে দাবি করেছেন তাঁর ভাই তথা পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী শহবাজ শরিফ।

এ দিকে তাঁর মন্তব্যকে ভালো চোখে দেখছে না পাক সেনাও। সোমবার একটি জরুরি বৈঠকের ডাক দিয়েছে তারা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন