Rahul Gandhi Congress

ওয়েবডেস্ক: বিজেপি নয়, শরিক দল ভারতীয় ধর্ম জন সেনার সভাপতি তুষার ভেলাপল্লিকে ওয়েনাড় কেন্দ্রে রাহুল গান্ধীর বিরুদ্ধে প্রার্থী করল এনডিএ। বিজেপি সভাপতি অমিত শাহ সোমবার এই ঘোষণা করেন।

কেরলে এমনিতে বিজেপির দাপট অন্য রাজ্যের তুলনায় বেশ কম। আর ওয়েনাড় কেন্দ্রে কংগ্রেসের কার্যত একচেটিয়া আধিপত্য। কংগ্রেসের পরেই থাকে এলডিএফ শরিক সিপিআই। এর দুইয়ের ২০১৪ সালে মোদীর দাপটের সময়েও ওই আসন থেকে মাত্র ৮ শতাংশ ভোট পেয়েছিল বিজেপি।

Loading videos...
আরও পড়ুন কংগ্রেসের সঙ্গে যুক্ত অসংখ্য পেজ সরিয়ে দিল ফেসবুক

সম্ভবত সেই কারণেই নিজেরা প্রার্থী না দিয়ে শরিক দলের নেতাকে প্রার্থী করল বিজেপি। টুইটারে এই ঘোষণা করার সময়ে অমিত বলেন, “তুষারের মতো তরুণ নেতা সামাজিক ন্যায় ও উন্নয়নের পক্ষে তাঁদের প্রতিনিধিত্ব করবেন।”

ভারত ধর্ম জন সেনা দলের প্রতিষ্ঠা হয়েছে ২০১৫ সালে। দলের প্রতিষ্ঠাতা তুষারের বাবা ভেলাপাল্লি নাতেসন। এ বারই ওই দল প্রথম বার লোকসভা নির্বাচনে নেমেছে।

ওয়েনাড় কেন্দ্র থেকে রাহুলের প্রার্থী হওয়ার প্রতিক্রিয়া দিতে গিয়ে এক দিকে যেমন ক্ষুব্ধ সিপিএম নেতৃত্বাধীন এলডিএফ, অন্য দিকে তাচ্ছিল্যের সুর বিজেপির গলায়। প্রকাশ কারাট, পিনারাই বিজয়নরা বলেই দিয়েছেন বামেদের কাছেই রাহুল এ বার হেরে যাবেন। অন্য দিকে বিজেপি বলছে অমেঠিতে হেরে যাওয়ার ভয়ই পালিয়েছেন রাহুল।

রাহুল দু’টি কেন্দ্রে জিতলেন না হারলেন, সেটা অবশ্য ২৩ মে-ই জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.