জোড়া ইস্যুতে বৈঠকে বসছে এনডিএ, থাকতে পারেন প্রধানমন্ত্রী মোদী

0
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই-এর সৌজন্যে

নয়াদিল্লি: সামনে রাষ্ট্রপতি নির্বাচন। সংসদের বাদল অধিবেশন। এই জোড়া ইস্যুতেই রবিবার সন্ধ্যায় বৈঠকে বসছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ।

রাষ্ট্রপতি নির্বাচন আগামী ১৮ জুলাই। সংসদের সচিবের জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই দিন থেকেই শুরু হচ্ছে বাদল অধিবেশন। উভয়কক্ষের সদস্যরা ওই দিন উপস্থিত থাকবে। অধিবেশনের সমাপ্তি ঘটবে আগামী ১৩ আগস্ট।

গত বছরের বর্ষাকালীন অধিবেশনে কার্যত ঝড় তুলেছিল বিরোধীরা। পেগাসাস নজরদারি কেলেঙ্কারি, কৃষকদের বিক্ষোভ এবং মূল্যবৃদ্ধি, বিশেষত জ্বালানি তেলের দাম বৃদ্ধি নিয়ে উভয় কক্ষের কাজকর্ম ব্যাহত হয়েছিল। এই বিষয়গুলি নিয়ে আলোচনা চেয়েছিল বিরোধীরা, তাতেই আপত্তি ছিল শাসকের।

একটি সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, আজকের বৈঠকটিতে এনডিএ-র কৌশল নিয়েই বিস্তারিত আলোচনা করবেন শীর্ষ নেতৃত্ব। এই বৈঠকে এনডিএ-র উভয় কক্ষের সমস্ত সাংসদের কাছে রাষ্ট্রপতি নির্বাচনে অংশগ্রহণের প্রক্রিয়া ব্যাখ্যা করা হবে। পুরো প্রক্রিয়াটির একটি মহড়া পরিচালনাও করা হবে।

সূত্রের খবর, এই বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএ সাংসদের বৈঠকের পরেই হবে নৈশভোজ।

উল্লেখ্য, রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু ২৪ জুন নিজের মনোনয়ন জমা দিয়েছিলেন। কেন্দ্রের ক্ষমতাসীন জোটের শরিক দলগুলি ছাড়াও এনডিএ-র প্রার্থী মুর্মুকে সমর্থন জানিয়েছে ওয়াইএসআর কংগ্রেস, বিজেডি এবং অকালি দল। জিতলে তিনিই হবেন দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি। এবং ভারতের দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি।

আরও পড়তে পারেন:

ভারত-সহ ৫ দেশে নিযুক্ত রাষ্ট্রদূতকে বরখাস্ত করল ইউক্রেন, কেন এই সিদ্ধান্ত প্রেসিডেন্ট জেলেনস্কির

পুরুলিয়ায় জোড়া খুন, বাবা-ছেলের রক্তাক্ত দেহ উদ্ধার

বিক্ষোভকারীদের দখলে শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রাসাদ, রান্নাঘরে রান্না করছেন, সুইমিং পুলে সাঁতার কাটছেন বিক্ষুব্ধরা

মেঘভাঙা বৃষ্টি কী? সাধারণ বৃষ্টিপাতের সঙ্গে তার পার্থক্য কোথায়?

অমরনাথে আটকে পড়া পশ্চিমবঙ্গের পুণ্যার্থীদের জন্য হেল্পলাইন নম্বর চালু করল নবান্ন

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন