পুলওয়ামা হামলার নেপথ্যে প্রকৃত অপরাধী কারা? নতুন করে বিতর্ক উসকে দিলেন অধীর

0
Adhir Ranjan Chowdhury
ফাইল ছবি

ওয়েবডেস্ক: লোকসভায় কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী সরাসরি প্রশ্ন তুলেছেন, ধৃত ডিএসপি দেবেন্দ্র সিং যদি শিখ না হয়ে মুসলিম হতো, তা হলে কী হতো? এত বড়ো মাপের একজন পুলিশ আধিকারিক গ্রেফতার হওয়ার পরে পুলওয়ামার জঙ্গি হামলার ঘটনার ফের তদন্ত করা উচিত বলেও মন্তব্য করেন বহরমপুরের কংগ্রেস সাংসদ।

অধীর মঙ্গলবার বলেন, জম্মু-কাশ্মীরের পুলিশ অফিসার দেবেন্দ্র সিং যদি ‘দেবেন্দ্র খান’ হতো তা হলে আরএসএসের ট্রল রেজিমেন্টের আক্রমণ আরও তীব্র এবং কৌতুকপূর্ণ হতো। এ ব্যাপারে পুলওয়ামা হামলার পিছনে প্রকৃত অপরাধীদের আড়াল করা হচ্ছে কি না, তা নিয়েও প্রশ্ন তোলেন অধীর।

কংগ্রেসে নেতা টুইটারে লিখেছিলেন, “দেবেন্দ্র সিংহ যদি দেবেন্দ্র খান হতো তবে আরএসএসের ট্রল রেজিমেন্টের প্রতিক্রিয়া আরও তীব্র ও কৌতুকপূর্ণ হতো। আমাদের দেশের শত্রুদের বর্ণ, জাতি এবং ধর্ম নির্বিশেষে নিন্দা করা উচিত”।

তিনি আরও একটি টুইটে লিখেছেন একজন উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের জঙ্গি যোগ নতুন করে প্রশ্নের জন্ম দিচ্ছে। তাঁর কথায়, “এখন নিশ্চয়ই প্রশ্ন উঠবে যে এই সাংঘাতিক পুলওয়ামার ঘটনার পিছনে প্রকৃত অপরাধীরা কারা ছিল, এ সম্পর্কে নতুন করে নজর দেওয়া দরকার”।

[ আরও পড়ুন: সিএএ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বিজেপির রোষে মাইক্রোসফট সিইও নাদেল্লা ]

প্রসঙ্গত, জম্মু-কাশ্মীর হাইওয়েতে একটি গাড়ি থেকে জঙ্গিদের সঙ্গেই গ্রেফতার করা হয় দেবেন্দ্রকে। তার টাকার বিনিময়ে বিরুদ্ধে জঙ্গিদের সহায়তা করার একাধিক অভিযোগ উঠেছে। নিজের বাড়িতেই সে জঙ্গিদের আশ্রয় দিত বলে পুলিশের জেরায় শিকারও করে নিয়েছে বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.