পাকিস্তান সম্পর্কেও সজাগ থাকার দরকার রয়েছে: রাজনাথ সিং

0
rajnath singh
ফাইল ছবি

দেরাদুন: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং শনিবার বলেন, ভারতের কোনো ‘অতিরাষ্ট্রিক উচ্চাকাঙ্ক্ষা’ নেই। তবুও পাকিস্তান যেহেতু ‘সন্ত্রাসবাদকে নিজের নীতি’ হিসাবে বেছে নিয়েছে, তাই ওই দেশের সম্পর্কে সতর্ক থাকতে হবে। এ দিন ভারতীয় সেনা বাহিনীর একটি প্যারেড অনুষ্ঠানে যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সশস্ত্র বাহিনীর উদ্দেশে এই পরামর্শ দেন।

ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমির এই অনুষ্ঠানে নিজের বক্তব্যে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ভারতীয় সেনা নিজের কর্তব্যে অবিচল থেকে বিশ্বের কাছে শান্তির বার্তা দিতে চায়। কিন্তু প্রতিবেশী দেশের তৈরি করা সমস্যার মুখোমুখি হওয়ার জন্যও প্রস্তুত থাকতে হবে।

রাজনাথ বলেন, ২৬/১১-র মূল চক্রীরা পাকিস্তানে ঘাঁটি গেড়েছে। যতদিন না তাদের হস্তান্তর করা হবে, ওই ঘটনায় নিহতের পরিবাররা ততদিন সুবিচার পাবেন না। এ প্রসঙ্গে তিনি ৯/১১-র জঙ্গিহানার কথাও তুলে ধরেন।

তাঁর কথায়, ভারত ও চিনের মধ্যে সীমান্ত নিয়ে ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে। কিন্তু সারা বিশ্বই এখন সন্ত্রাসবাদের বিরুদ্ধে এককাট্টা হয়েছে। এমনকী চিন-ও সেই প্রতিরোধে শামিল হয়েছে। একই সঙ্গে তিনি ডোকলামে চিনের সঙ্গে বিরোধের সময় ভারতীয় সেনা বাহিনীর কর্তব্যপালনের ভূয়সী প্রশংসাও করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.