একদিনে নতুন আক্রান্ত হাজারের বেশি, দেশের ৭৭ শতাংশ রোগীই আট রাজ্যে

0

খবর অনলাইনডেস্ক: দেশের কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্তের সংখ্যায় এক দিনে সর্ববৃহৎ ‘লাফ’ দেখা গেল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৩৫ জন। ফলে এই মুহূর্তে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭,৪৪৭।

সব চেয়ে বেশি মৃত্যুও গত ২৪ ঘণ্টাতেই দেখা গিয়েছে। এই সময়কালে দেশের বিভিন্ন প্রান্তে মারা গিয়েছেন ৪০ জন। ফলে দেশে এখনও মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩৯।

Loading videos...

শতাংশের বিচারে অবশ্য নতুন আক্রান্তের সংখ্যা এখনও নিয়ন্ত্রণের বাইরে যায়নি বলেই ধরে নেওয়া যায়। কারণ গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে ১৬ শতাংশ। গত সপ্তাহের শুক্রবার থেকে শনিবার নতুন আক্রান্ত বেড়েছিল ২৬ শতাংশ। শতাংশের বিচারে সেটিই ছিল সর্ববৃহৎ।

পাশাপাশি একটা বড়ো স্বস্তির খবর এই যে, গত ২৪ ঘণ্টায় রোগমুক্তি ঘটেছে আরও ১৪০ জনের। ফলে দেশে এখন ৬৪৩ জন করোনামুক্ত (Coronavirus) হয়েছেন।

আরও পড়ুন রাষ্ট্রনেতাদের মধ্যে শুধুমাত্র নরেন্দ্র মোদীকেই ‘ফলো’ করে হোয়াইট হাউস!

আক্রান্তের নিরিখে প্রথম আটটি রাজ্য হল মহারাষ্ট্র (Maharashtra), তামিলনাড়ু (Tamil Nadu), দিল্লি (Delhi), রাজস্থান (Rajasthan), তেলঙ্গানা (Telangana), মধ্যপ্রদেশ (Madhya Pradesh), উত্তরপ্রদেশ আর অন্ধ্রপ্রদেশ। এই আট রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৫,৬৪৩। অর্থাৎ গোটা দেশের মোট আক্রান্তের ৭৬ শতাংশই এই আট রাজ্যে সীমাবদ্ধ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী এ রাজ্যে আক্রান্তের সংখ্যা বর্তমানে ১১৬, যা গোটা ভারতের নিরিখে মাত্র দেড় শতাংশ। অন্য দিকে যদি পূর্ব আর উত্তরপূর্ব ভারতকে ধরা হয় তা হলে মোট রোগী ২৪৪, যা গোটা ভারতের নিরিখে মাত্র ৩.২ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.