নয়াদিল্লি : ২০১৭ সালের ৩১ মার্চ পর্যন্ত বিনামূল্যে ডেটা, ভয়েস কল, ভিডিও কল, জিও-র যে কোনও অ্যাপলিকেশন ব্যবহার করতে পারবেন গ্রাহকরা –  নতুন খ্রিস্টাব্দে এই বিশেষ সুবিধে দিচ্ছে রিলায়েন্স জিও। একে ‘জিও হ্যাপি নিউ ইয়ার অফার’ নাম দেওয়া হয়েছে। নতুন গ্রাহকরা ৪ ডিসেম্বর থেকে এই সুবিধে পাবেন বলে বৃহস্পতিবার জানিয়ে দিলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানি।

নতুন ও পুরনো সব গ্রাহকের জন্যই এই সুবিধে দেওয়া হয়েছে। যে সব গ্রাহক জিও-র প্রথম অফারের মধ্যে রয়েছেন, তাঁরাও ডিসেম্বরে তা শেষ হওয়ার পর নতুন বছরের শুরু থেকেই এই সুবিধে পেতে শুরু করবেন। আর মার্চের ৩১ পর্যন্ত সুবিধাটি পাবেন। জিও-র প্রথম অফারের মতো যাবতীয় সুবিধে এই অফারে আছে, তবে এফইউপি লিমিট কমিয়ে দেওয়া হয়েছে।

অম্বানি জানান, এই অফারে গ্রাহকরা ভারতের যে কোনো জায়গায় যত খুশি ভয়েস কল, ভিডিও কল করতে পারবেন। দ্রুত গতির ফোরজি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। এই ডেটা প্রতি দিন ১ জিবি করে ব্যবহার করতে পারবেন। যদি ১জিবি ডেটা ব্যবহারের সীমা পেরিয়ে যায় তবে সে দিন বাকি সময়ের জন্য ১২৮ কেবিপিএস গতিতে ডেটা ব্যবহার করা যাবে। আবার রাত ১২টার পর থেকে স্বাভাবিক গতিতে ডেটা ব্যবহার করা সম্ভব হবে।

এ ছাড়াও থাকছে দেশের যে কোনো জায়গায় যত খুশি এসএমএস পাঠানোর সুবিধেও। থাকছে জিওর বিভিন্ন অ্যাপ যেমন জিও প্লে, জিও ওন ডিমান্ড, জিও বিট, জিও এক্সপ্রেস নিউজ, জিও সিকিউরিটি, জিও ড্রাইভ, জিও ম্যাগস, জিও মনি ইত্যাদি অ্যাপ ব্যবহারের সুবিধাও।

এই তিন মাস সময়ের মধ্যে গ্রাহকরা ‘জিও মনি ওয়ালেটের’ সাহায্যে ডিজিট্যাল রিচার্জ,  ই-বিলিং ইত্যাদি পরীক্ষামূলক ভাবে ব্যবহার করার সুযোগ পাবেন বলে জানান তিনি। নেটওয়ার্কের ঠিকঠাক ব্যবহারের উদ্দেশ্যে বিশেষ ব্যবস্থা করেছে জিও।

অম্বানি জানান, জিও বাজারে আসার পর থেকে মাত্র ক’দিনেই এর নেটওয়ার্ক থেকে প্রায় ৯০০ কোটি ভয়েস কল করা হয়েছে। অল্প দিনেই জিও, বিশ্বের সব থেকে জনপ্রিয় ফেসবুক, হোয়াটস অ্যাপ, স্কাইপের থেকেও দ্রুত গতিতে এগিয়ে চলেছে। তিনি বলেন, ৮৩ দিন হয়েছে জিও বাজারে এসেছে। ইতিমধ্যেই এর গ্রাহক সংখ্যা ৫ কোটি ছাড়িয়েছে। প্রতি দিন এক সঙ্গে ৬ লাখ গ্রাহক জিও-র অ্যাপ ব্যবহার করছেন। বর্তমানে বিশ্বের দ্রুত বেড়ে ওঠা টেক ফার্ম এটি।

এ দিন গ্রাহকদের নতুন অফার শোনানোর পাশাপাশি ডিমনিটাইজেশনের মতো একটা ঐতিহাসিক ও বলিষ্ঠ সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দিতও করেন অম্বানি। 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here