মহিলা পুলিশ অফিসারকে তাড়া করে বেপরোয়া আচরণ আইনজীবীদের, প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও

0

নয়াদিল্লি: যত দিন যাচ্ছে তত আইনজীবীদের হাতে পুলিশের লাঞ্ছিত হওয়ার ঘটনার আরও একাধিক প্রমাণ পাওয়া যাচ্ছে। সর্বশেষ প্রকাশ্যে এল একটি সিসিটিভি ফুটেজ, সেখানে পরিষ্কার দেখা যাচ্ছে কী ভাবে মহিলা পুলিশ অফিসারকে তাড়া করছেন আইনজীবীরা।

গত শনিবার দিল্লির তিসহাজারি আদালতে আইনজীবী এবং পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। সেই ঘটনায় আহত হন দু’পক্ষের কম করে ৩০ জন। জ্বালিয়ে দেওয়া হয় একাধিক গাড়ি। প্রথমে গোটা ঘটনাটিতেই পুলিশের দিকে আঙুল উঠে ছিল। এমনকি পুলিশকর্মীদের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে দেখা গিয়েছিল। আইনজীবীদের বিরুদ্ধে কোনো পদক্ষেপই নেওয়া হয়নি।

কিন্তু গোটা ঘটনাটি নতুন দিকে ঘুরে যায় গত মঙ্গলবার। যে দিন টানা এগারো ঘণ্টা নজিরবিহীন প্রতিবাদে শামিল হন দিল্লি পুলিশের নিচুতলার কর্মীরা। পুলিশকর্মীদের অভিযোগ, আইনজীবীদের হাতে লাঞ্ছিত হলেও পুলিশের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হচ্ছে, ছাড় পেয়ে যাচ্ছেন আইনজীবীরা।

এর পরেই একের পর এক সিসিটিভি ফুটেজ আসতে শুরু করে যেখানে দেখা যায় পুলিশের দিকেই আক্রমণ করছেন আইনজীবীরা।

এর মধ্যে বৃহস্পতিবার এক মহিলা পুলিশ অফিসার অভিযোগ করেন, গত শনিবারের ঘটনায় আইনজীবীদের হাতে লাঞ্ছিত হতে হয়েছে তাঁকে। এমনকি তাঁর পিস্তলটিও খুঁজে পাচ্ছেন না তিনি। এর পর আরও একটি চাঞ্চল্যকর ভিডিও প্রকাশ্যে এসেছে।

ভিডিও-এ দেখা যাচ্ছে বেপরোয়া আইনজীবীদের সামলাতে চার পুলিশকর্মীকে সঙ্গে নিয়ে এগিয়ে যাচ্ছেন ওই অফিসার। কিন্তু এর পরেই দেখা যায় আইনজীবীরা ওই অফিসারকে ধাক্কা দিয়ে সিসিটিভির আওতার বাইরে নিয়ে চলে যাচ্ছেন।

ঠিক এই ঘটনাকে কেন্দ্র করে এক পুলিশকর্মী বলেন, “ম্যাডামকে বাঁচাতে গিয়ে আমাকেও মার খেতে হয়েছে।”

তিনি আরও বলেন, “আমি ভাবতে পারছি না ম্যাডামের মতো এক সাহসী পুলিশ অফিসার আদালতের বাইরে কেঁদেছেন। ওরা ম্যাডামের কলার ধরে, টেনে হিঁচড়ে লাঞ্ছনা করেছে। অশ্রাব্য ভাষায় গালাগাল দিয়েছে। আর এটা সব করেছে পুরুষরা।”

এই ভিডিওটি প্রকাশ্যে আসায় গোটা ঘটনায় যে নতুন মোড় নিল তা বলাই বাহুল্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.