nigerian assualt

নয়াদিল্লি: কথায় বলে অপরাধীদেরও মানবাধিকার থাকে। কিন্তু দিল্লিতে চুরিতে অভিযুক্ত এক নাইজেরীয় যুবককে যে ভাবে গণধোলাই দেওয়া হল, তা এক কথায় অকল্পনীয়। সেই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে।

ঘটনাটি ঘটেছে ২৪ সেপ্টেম্বর দিল্লি মালব্য নগরে। এনডিটিভিতে প্রকাশিত হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে ওই যুবককে লাইটপোস্টে বেঁধে মারধর করছে কয়েক জন যুবক। তার পর তাঁকে রাস্তায় ফেলে পালিয়ে যায় হামলাকারীরা।

ঠিক কী ঘটেছিল ঘটনাটা?

২৪ সেপ্টেম্বরের ওই রাতে দিল্লির ওই পাড়ার জনৈক কৃষ্ণ কুমারের বাড়িতে চুরি করতে ঢুকেছিল ওই যুবক। এর পরেই আসরে নামে স্থানীয় যুবকদল। ভিডিওটিতে দেখা যাচ্ছে ওই যুবক চিৎকার করতে করতে বলছে “আমাকে ক্ষমা করুন।” হামলাকারীরা যুবককে গণধোলাই দিয়ে পালিয়ে যাওয়ার পর তাকে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয় বাসিন্দারা।

যখন ওই যুবককে পুলিশ ধরে তখন তার প্রায় কোনো জ্ঞান ছিল না। গায়ের চোটের দাগ কী ভাবে লাগল, পুলিশ এই ব্যাপারে স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন করলে তারা জানায়, ওপর থেকে পড়ে চোট পেয়েছে সে। কিন্তু এত দিন পর ভিডিওটি প্রকাশ্যে আসায় ঘটনায় চাঞ্চল্যকর মোড় নিয়ে।

যারা ওই যুবককে এ রকম ভাবে গণধোলাই দিয়েছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে আশ্বস্ত করেছে পুলিশ। ইতিমধ্যেই ওই যুবকদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, গত এপ্রিলে দিল্লিতে আফ্রিকান নাগরিকদের ওপরে হামলা চালিয়েছিল স্থানীয় বাসিন্দারা। এর পরিপ্রেক্ষিতে ভারতকে বর্ণবিদ্বেষী দেশ আখ্যা দেয় ভারতের স্থিত আফ্রিকান দূতরা।

দেখুন ঘটনার ভিডিওটি

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here