truck

ওয়েবডেস্ক: গুজরাতের ভাবনগরে একটি সিমেন্ট বোঝাই ট্রাক অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে উল্টে যায়। ওই ট্রাকে খোলা অবস্থায় থাকা ২৫ জন যাত্রীর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূ্ত্রে জানা গিয়েছে।

প্রশাসন জানিয়েছে, পিপাভাট বন্দর থেকে মধ্য গুজরাতের দিয়ে হাইওয়ে ধরে আসছিল ওই ট্রাকটি। এক দিকে ওভার লোডিং, অন্য দিকে তার উপর ২৫ জন যাত্রী নিয়ে অন্য একটি গাড়িকে অতিক্রম করতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ওই দুর্ঘটনায় মৃত্যুর শিকার ১২ জন মহিলা-সহ মোট ১৯ জন। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও বেশ কয়েকজন।

স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে, প্রত্যেক মৃতের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। অন্য দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে লিখেছেন, “মৃত এবং তাঁদের পরিবারগুলির প্রতি আমি সমবেদনা জানাই। যাঁরা ওই দুর্ঘটনার শিকার হয়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন, কামনা করি তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠুন”।

গুজরাতের মুখ্যমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে উপযুক্ত তদন্তের নির্দেশ দিয়েছেন। তবে দুর্ঘটনার পরই চালক পলাতক।

শনিবারের ওই ঘটনাকে কেন্দ্র করে পরিবহণ দফতরের অবহেলার প্রসঙ্গটিও উঠে এসেছে বিরোধীদের বক্তব্যে। হাইওয়েতে পণ্যবাহী ট্রাকে কী ভাবে এত জন যাত্রী ঠাঁই পান, এবং তা কর্তৃপক্ষের দৃষ্টি এড়িয়ে য়ায়, তা নিয়েই উঠছে প্রশ্ন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here