pnb brady house branch

মুম্বই: ‘বিলিওনেয়ার’ মণিরত্ন ব্যবসায়ী নীরব মোদী যে কোটি কোটি টাকা জালিয়াতি মামলায় অভিযুক্ত হয়েছেন, তাতে যুক্ত থাকার অভিযোগে সোমবার পিএনবি-র আরও তিন অফিসারকে গ্রেফতার করল সিবিআই।

ধৃত তিন অফিসার হলেন মুম্বইয়ে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ব্র্যাডি হাউস শাখার বেচ্চু তিওয়ারি, যশবন্ত জোশি এবং প্রফুল সাবন্ত। তিওয়ারি হলেন ফরেক্স ডিপার্টমেন্টের চিফ ম্যানেজার, জোশি ওই একই বিভাগের স্কেল টু ম্যানেজার এবং সাবন্ত রফতানি বিভাগের স্কেল ওয়ান অফিসার।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, বেচ্চু তিওয়ারি ব্র্যাডি হাউস শাখার অবসরপ্রাপ্ত ডেপুটি ম্যানেজার গোকুলনাথ শেট্টির সুপারভাইসর। নীরব মোদীর কোম্পানির নামে জাল অঙ্গীকারপত্র ইস্যু করার অভিযোগে গত শনিবার গোকুলনাথকে গ্রেফতার করা হয়। সূত্রের খবর, গোকুলনাথের কাজকর্ম সম্পর্কে তিওয়ারি সব কিছু জানতেন, কিন্তু কোনো ব্যবস্থা নেননি।

এস ডব্লিউ আই এফ টি-র (সোসাইটি ফর ওয়ার্ল্ডওয়াইড ইন্টারব্যাঙ্ক ফিনানশিয়াল টেলিকমিউনিকেশন) প্রাত্যাহিক রিপোর্ট এবং সিবিএস ইন্ট্রি সুনিশ্চিত করার দায়িত্ব ছিল অন্য অফিসার যশবন্ত জোশির ওপর। গোকুলনাথের কাজকারবার সম্পর্কে জোশিও সম্পূর্ণ অবহিত ছিলেন, কিন্তু কোনো ব্যবস্থা নেননি।

আর তৃতীয় অফিসার সাবন্তের দায়িত্ব ছিল প্রতিদিন এস ডব্লিউ আই এফ টি-র রিপোর্ট পরীক্ষা করা এবং সে ব্যাপারে রিপোর্ট দেওয়া।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন