nirav modi and narendra modi

নয়াদিল্লি: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে ১১,৪০০ কোটি টাকা জালিয়াতি মামলায় অভিযুক্ত নীরব মোদীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্কের পর্দা তুললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর দাবি, সাধারণ এক ‘দালাল’ থেকে কী ভাবে নীরব বিশ্বের স্বনামধন্য হিরে ব্যবসায়ী সংস্থার কর্ণধার হয়ে উঠলেন, তার অনেক কিছুই জানেন নরেন্দ্র মোদী। তা না হলে ডাভোসে বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে তাঁকে কেন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা গিয়েছে?

পিএনবি থেকে এই জালিয়াতির ঘটনা এখনও পর্যন্ত এ দেশের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক তছরুপ কাণ্ড। এই ঘটনা যে রাতারাতি হয়নি তা উল্লেখ করে রাহুল বলেন, “দীর্ঘ দিন ধরেই এই ‘লুট ইন্ডিয়া’র ছক কষা হয়েছে। এরপর হয়তো দেখা যাবে মূল অভিযুক্ত নীরব মোদীকে বিদেশে পালিয়ে যাওয়ার জন্য স্বয়ং নরেন্দ্র মোদীই সহযোগিতা করেছেন।”

প্রধানমন্ত্রীর অপত্য স্নেহ পেয়েই যে নীরব আজ ক্ষমতার অপব্যবহারে দু:সাহসিক হয়ে উঠেছেন, তা বিশ্বাস করেন রাহুল। রাহুল টুইট করে জানিয়েছেন, কংগ্রেস নেতা গৌরব গগৌ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ছবিতে দেখেন ডাভোসে বিশ্ব বাণিজ্যিক সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে নীরবকে দেখা দিয়েছে। দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠিত বাণিজ্যিক সংস্থার শীর্ষ কর্তাদের সঙ্গে নীরবও হাজির ছিলেন ওই সম্মেলনে।

এ ছাড়াও আরও বেশ গ্রুপ ফোটোতে নীরব জায়গা করে নিয়েছেন প্রধানমন্ত্রীর সঙ্গে। প্রধানমন্ত্রীর ডাভোস সফরে শিল্প প্রতিনিধি বাছাইয়ে ঠিক কাদের মনোনীত করা হয়েছিল, তা নীরব-কাণ্ডেই প্রমাণ হয়ে গেল বলে, মন্তব্য করেছেন রাহুল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here