নয়াদিল্লি: ‘হর্স রেসিং’-এর উপর জিএসটি আরোপের বিষয়ে কথা বলার সময় মুখ ফসকে বেরিয়ে এল ‘হর্স ট্রেডিং’। তবে তৎক্ষণাৎ বিষয়টি সংশোধন করে নেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, “ঘোড়দৌড়ের” পরিবর্তে “ঘোড়া কেনাবেচা” বলছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। তবে দ্রুত নিজের ভুল সংশোধন করে নিতেও দেখা যায় তাঁকে। কিন্তু ভুল করে করা তাঁর এই মন্তব্যই এখন বিরোধী রাজনৈতিক দলগুলির চর্চার বিষয় হয়ে উঠেছে।

কংগ্রেসের মিডিয়া এবং প্রচার চেয়ারম্যান পবন খেরা বিজেপি মন্ত্রীকে কটাক্ষ করে বলেছেন, “আমি জানতাম নির্মলা সীতারমনজির (ব্যালট) বাক্সের বাইরে চিন্তা করার ক্ষমতা ছিল।”

কংগ্রেসের সম্পাদক বিনীত পুনিয়াও ভিডিয়োটি টুইট করে লেখেন, “হর্স ট্রেডিংয়ের উপর জিএসটি আরোপের জন্য নির্মলা সীতারমনজির প্রস্তাবকে আমরা স্বাগত জানাই।”

মহারাষ্ট্রের সাম্প্রকিত রাজনৈতিক সংকটের প্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এই বক্তব্য আদতে অন্য মাত্রা পেয়ে গিয়েছে। সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি টুইটারে লেখেন, “সত্য বেরিয়ে এসেছে? ঘোড়া কেনাবেচায় জিএসটি! এগিয়ে যান”।

প্রসঙ্গত, ক‌্যাসিনো, অনলাইন গেমিং, হর্স রেসিং কিংবা লটারির উপর ২৮ শতাংশ জিএসটি নিয়ে আলোচনার সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী ভুল করে এই মন্তব্য করেন।

আরও পড়তে পারেন:

ফড়ণবীস নন, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন শিন্ডে

তিন বছর পর জনসমাগম, রথযাত্রা উপলক্ষ্যে চূড়ান্ত প্রস্তুতি পুরীতে

স্কুল শিক্ষকরা করতে পারবেন না প্রাইভেট টিউশন, বন্ধ কোচিংয়ে পড়ানোও! কড়া নির্দেশিকা রাজ্যের

‘মমতায় পুনর্জন্ম মা সারদার’, নির্মলের বক্তব্য খণ্ডন করে বিবৃতি বেলুড় মঠের

‘শুধু শুভেন্দু নন, সারদার টাকা নিয়েছেন মুকুল-অধীর’, ফের বিস্ফোরক সুদীপ্ত সেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন