পেগাসাস-কাণ্ডের তদন্ত দাবি করে বিজেপির অস্বস্তি বাড়িয়ে দিলেন নীতীশ কুমার

0

খবরঅনলাইন ডেস্ক: ফের বেসুরো গাইলেন নীতীশ কুমার। এ বার পেগাসাস-কাণ্ডের তদন্ত বিজেপির অস্বস্তি বাড়িয়ে দিলেন বিহারের মুখ্যমন্ত্রী।

এই প্রসঙ্গেই সোমবার নীতীশ কুমার বলেন, ‘‘আমি অবশ্যই পুরো বিষয়টির তদন্ত চাই। মানুষকে বিব্রত এবং হয়রান করার উদ্দেশ্যে এমন কাজ (আড়ি পাতা) অনুচিত। পুরো বিষয়টি প্রকাশ্যে আসা উচিত।’’

Shyamsundar

উল্লেখ্য, ইজরায়েলি স্পাইওয়্যারের সাহায্যে নেতা, মন্ত্রী, শিল্পপতি, বিচারপতি, সাংবাদিকদের ফোনে আড়ি পাতার ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত কমিশন গঠন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশের দাবি, তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। পশ্চিমবঙ্গের পর বিহারও এই ব্যাপারে কোনো তদন্তের নির্দেশ দেয় কি না, সেটাই দেখার।

ইতিমধ্যেই পেগাসাস-কাণ্ডের তদন্তের দাবিতে দায়ের হওয়া জনস্বার্থ মামলাগুলির শুনানিতে সম্মতি দিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী বৃহস্পতিবার শীর্ষ আদালতে এই শুনানি হবে।

সূত্রের তরফে জানা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীসভায় রদবদল নিয়ে বিজেপির সঙ্গে বনিবনা হচ্ছে না নীতীশের। জেডিইউয়ের তরফে রামচন্দ্র প্রসাদ সিংহের পাশাপাশি রাজীবরঞ্জন ওরফে লালন সিংহকে কেন্দ্রে মন্ত্রী করার আবেদন জানিয়েছিলেন নীতীশ।

কিন্তু তা না মেনে শুধুমাত্র রামচন্দ্রকে মন্ত্রী করেন মোদী। অনেকে আবার বলেন যে বিজেপি-ঘনিষ্ঠ বলেই জেডিউ-এর অন্দরে পরিচিত রামচন্দ্র। এরই মধ্যে গত সপ্তাহে জেডিউ-এর সর্বভারতীয় সভাপতির পদ থেকে রামচন্দ্রকে সরিয়ে মুঙ্গেরের সাংসদ লালনকে বসিয়েছেন নীতীশ।

আরও পড়তে পারেন “বিজেপিতে কবে গেলাম, তৃণমূলেই তো আছি!” পেগাসাস বিক্ষোভে হাজির সাংসদ সুনীল মণ্ডল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন