সকালেই শপথ, বিজেপির সমর্থনে ষষ্ঠবার বিহারের মুখ্যমন্ত্রী হলেন নীতীশ

0
239

পটনা: কথা ছিল বৃহস্পতিবার বিকেল পাঁচটায় শপথ নেবেন, কিন্তু বেশি দেরি না করে সকাল দশটাতেই ষষ্ঠবার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন নীতীশ। এর মধ্যে চার বারই বিজেপির সমর্থনে মসনদে বসলেন তিনি।

বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে নীতীশের ইস্তফার পর বিজেপি সমর্থনের কথা জানিয়ে দেয়। তখন ঠিক হয় বিকেল পাঁচটায় শপথ নেবেন নীতীশ। কিন্তু এর পর, রাতভর নাটক চলতে থাকে। গভীর রাতে ঠিক হয় শপথগ্রহণ অনুষ্ঠান সকাল ১০টায় এগিয়ে নিয়ে আসা হবে। ঠিক ছিল শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উপস্থিত থাকবেন, কিন্তু এ দিন সকালে তা হয়ে যাওয়ায় প্রধানমন্ত্রী আসতে পারেননি।

বৃহস্পতিবার রাজভবনে নীতীশকে ষষ্ঠবারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করেন বিজেপি নেতা সুশীলকুমার মোদী। নীতীশকে বিধানসভায় আস্থাভোটের জন্য দু’দিন সময় দিয়েছেন রাজ্যপাল। শুক্রবারই নীতীশ আস্থাভোটে যাবেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। তবে বিজেপির দাবি, আস্থাভোটে নীতীশের জয়ী হওয়াটা এখন শুধু সময়ের অপেক্ষা।

এখনও পর্যন্ত পুরো মন্ত্রিসভা ঠিক না হলেও, সিদ্ধান্ত হয়েছে ২৮ জনের মন্ত্রিসভায় জেডিইউয়ের ১৪ এবং বিজেপির ১৪ জন থাকবেন। এনডিএতে ফিরে আসার উপহার কেন্দ্রেও পেতে পারেন নীতীশ। সূত্রের খবর, জেডিইউয়ের দু’জন সাংসদের ঠাঁই হতে পারে মোদী মন্ত্রিসভায়।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here