Amit Shah
অমিত শাহ। ফাইল ছবি

বৈশালী (বিহার): সামনে বিধানসভা ভোট! বিজেপি সভাপতি অমিত শাহ সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এবং একই সঙ্গে কেন্দ্রে নরেন্দ্র মোদী সরকারের পক্ষে সমর্থন জোগাড়ে বিহারের মানুষের কাছে আবেগপ্রবণ আবেদন রাখলেন। বৃহস্পতিবার রাজ্য সফরে এসে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ঘোষণা করেন, বিহারে এনডিএ লড়াই করবে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে সামনে রেখেই।

সিএএ-এনআরসি এবং এনপিআর নিয়ে জোর বিতর্কের মাঝেই জল্পনা ছড়িয়েছে, আগামী বিধানসভা নির্বাচনের আগেই হয়তো বিজেপির সঙ্গে নীতীশের জেডি(ইউ)-র ফাটল চওড়া হতে পারে। কিন্তু এ ধরনের যাবতীয় জল্পনাকে এক কথায় তুড়ি মেরে উড়িয়ে অমিত এ দিন জানিয়ে দেন, বিহারে এনডিএ জোটের নেতা থাকবেন নীতীশ কুমারই।

Loading videos...

উত্তর বিহার জেলায় একটি সিএএ-র সমর্থনে একটি জনসভায় যোগ দিয়ে অমিত অভিযোগ করেন, নতুন নাগরিকত্ব আইন নিয়ে বিরোধীরা মানুষকে ভুল বোঝাচ্ছে। সংখ্যালঘুদের ভুল পথে চালিত করে বিরোধীরা হিংসা ছড়ানোয় মদত দিচ্ছে।

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যের পুনরাবৃত্তি করে বলেন, “নতুন আইনের কোথাও নাগরিকত্ব কেড়ে নেওয়ার কথা বলা হয়নি। যে কারণে দল সারা দেশ জুড়ে মিথ্যা প্রচারের অপকৌশলের বিরুদ্ধে পথে নামছে”।

[ আরও পড়ুন: সিএএ বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশ চেয়ে ২টি পিটিশন জমা পড়ল সুপ্রিম কোর্টে ]

এ প্রসঙ্গে তিনি মোদী সরকারের দ্বিতীয় পর্বে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার, সিএএ চালু এবং অযোধ্যার রামমন্দিরের মতো বিষয়গুলিতে আলোকপাত করে বিহারের মানুষের সমর্থন চান। তিনি বলেন, “আমি বিহার এনডিএ-তে বিজেপি এবং জেডি(ইউ)-র সম্পর্ক নিয়ে যাবতীয় জল্পনা দূর করছি। বিহারে আমরা নীতীশ কুমারের নেতৃত্বেই লড়ব”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.