কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের অনুরোধ মেনে নিল কেন্দ্র। দিল্লি, মুম্বই-সহ ছয় শহর থেকে কোনো উড়ান আগামী ১৪ দিন কলকাতায় আসবে না।

শনিবার কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হয়, দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও অমদাবাদ থেকে ৬ থেকে ১৯ জুলাই পর্যন্ত কোনো উড়ান কলকাতার উদ্দেশে রওনা দেবে না। আগামী সোমবার থেকেই পরিষেবা বন্ধ রাখা হবে।

গত কয়েক দিন ধরেই করোনার সংক্রমণ বাড়ছে কলকাতায়। উল্লেখযোগ্য ভাবে সংক্রমণ বেশি হচ্ছে শহরের বহুতলগুলিতে। এর পরিপ্রেক্ষিতেই রাজ্য সরকার মনে করছিল, যে দেশের যে সব শহরে করোনার সংক্রমণ সব থেকে বেশি, সেখান থেকে মানুষ করোনায় সংক্রমিত হয়ে কলকাতায় আসছেন।

করোনা যাতে ছড়িয়ে না পড়ে, সে কারণে পশ্চিমবঙ্গ সরকারের তরফে কেন্দ্রের কাছে এই সব শহর থেকে কলকাতায় আসার বিমান বন্ধ করার আবেদন করা হয়। সেই আবেদনই মেনে নিয়েছে কেন্দ্র।

তবে কেন্দ্রের কাছে রাজ্যের আবেদন ছিল উল্লেখিত শহরগুলির পাশাপাশি সুরাত আর ইনদওর থেকেও কলকাতাগামী বিমান বন্ধ রাখা হোক। যদিও সেই আবেদন কেন্দ্র মানেনি।

তবে বিশেষজ্ঞ মহল মনে করেন, বেঙ্গালুরু ও হায়দরাবাদে যে ভাবে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে ওই দুই শহর থেকেও কলকাতার উড়ান আপাতত বন্ধ করে দেওয়া উচিত।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন